এ বছরের ৫ অ্যানিমেশন

>

আমরা যারা অ্যানিমেশন ছবি ভালোবাসি, গত বছরটা আমাদের জন্য মন্দ ছিল না। কোকো, ডেসপিকেবল মি ৩, দ্য বস বেবিসহ বেশ কিছু মজার ছবি আমরা দেখেছি। এ বছর কী কী ছবি আসছে? চলো, উল্লেখযোগ্য কিছু অ্যানিমেশন ছবির খোঁজ নেওয়া যাক

দ্য ইনক্রেডিবলস ২

হি হি হি! হা হা হা! তোমাদের জন্য লিখতে গিয়ে দ্য ইনক্রেডিবলস ২-এর ট্রেলারটা আবার দেখলাম, সেই থেকে হাসি আর থামছেই না। কী করি বলো তো? ‘ইনক্রেডিবলস’ হলো এক সুপারহিরো পরিবারের গল্প। যেখানে মা-বাবা আর ৩ ছেলেমেয়ে, সবারই আছে অদ্ভুত, অবিশ্বাস্য সব ক্ষমতা। এসব ক্ষমতা কাজে লাগিয়ে দুষ্টুলোকদের শায়েস্তা করতে গিয়ে মজার সব কাণ্ড ঘটায় ওরা। আগামী ১৫ জুন ছবিটি মুক্তি দেবে তোমাদের প্রিয় পিক্সার অ্যানিমেশন স্টুডিওজ আর ওয়াল্ট ডিজনি পিকচার্স।

আইল অব ডগস

যারা ‘অ্যাডভেঞ্চার’ ভালোবাসো, সব দেখেশুনে মনে হচ্ছে আইল অব ডগস তাদের মন জয় করে নেবে। গল্পটা এমন—আজ থেকে ২০ বছর পরের কথা। কুকুরের মাধ্যমে একটা সংক্রামক রোগ ছড়িয়ে পড়েছে জাপানে। তাই শহরের সব কুকুরকে পাঠিয়ে দেওয়া হলো একটা বিচ্ছিন্ন দ্বীপে। নিজের পোষা কুকুরটার সন্ধানে একা একাই সেই দ্বীপে চলে যায় আতারি কোবায়াশি নামের ছোট্ট একটা ছেলে। তারপর? জানতে হলে অপেক্ষা করতে হবে আগামী ২৩ মার্চ পর্যন্ত।

জাইগ্যানটিক

১০ বছরের মেয়েটার নাম ইনমা। ওর উচ্চতা? ৬০ ফুট! অর্থাৎ প্রায় পাঁচতলা একটা বাড়ির সমান! জ্যাক নামের এক তরুণ হঠাৎই আবিষ্কার করে বসে ইনমাকে। ইনমার মতো এমন বিশালদেহী মানুষদের একটা দল বসবাস করে মেঘের আড়ালে। ইনমাদের দেশটা জ্যাক নাহয় ঘুরেফিরে দেখল, এখন নিজের বাড়িতে ফিরবে কী করে? এই নিয়ে ছবির গল্প। জাইগ্যানটিক ছবিটা মুক্তি পাবে এ বছরের শেষের দিকে।

হোটেল ট্রানসিলভানিয়া ৩: আ মনস্টার ভ্যাকেশন

ভয়ংকর (আসলে মজার!) এক ড্রাকুলার মেয়ে ম্যাভিস, সে কিনা বিয়ে করেছে জনি নামের একটা বোকাসোকা ছেলেকে। ম্যাভিস আর জনির কোলজুড়ে এসেছে একটা ছোট্ট বাবু। মানুষ আর দৈত্য-দানো মিলেমিশে সে এক অদ্ভুত পরিবার! হোটেল ট্রানসিলভানিয়ার আগের দুটো পর্ব যারা দেখেছ, তারা নিশ্চয়ই জানো, মজার সব কাণ্ডকীর্তি দেখা যায় এ ছবির একেকটা পর্বে। তৃতীয় পর্বটা দেখতে হলে অপেক্ষা করতে হবে আগামী ১৩ জুলাই পর্যন্ত। সনি পিকচার্স অ্যানিমেশন নির্মিত এই থ্রিডি সিনেমাটির পরিচালনার দায়িত্বে আছেন গেনডি টারটাকোভস্কি।

আরলি ম্যান

ছবির ট্রেলার দেখলেই তুমি এই ছবিটা দেখার জন্য অপেক্ষায় দিন গুনতে শুরু করবে, সেটা নিশ্চিত। পটভূমিটা এমন—আজ থেকে বহু বহু বহু বছর আগে, পৃথিবীর বুকে তখন বিশাল বিশাল হাতি চড়ে বেড়াত। আদিম মানুষের এক দল তখন দৈনন্দিন কাজকর্মে পাথর ব্যবহার করত, অন্য দল ব্যবহার করত তামা। এই দুই দলের দ্বন্দ্ব নিয়েই ছবির গল্প। নিক পার্ক পরিচালিত ছবিটি মুক্তি পাবে এ মাসের শেষ সপ্তাহে।

গ্রন্থনা: মো. সাইফুল্লাহ