হিজড়াদের ধাক্কায় ছাত্র আহত

টাকা না দেওয়ায় চলন্ত বাস থেকে মো. সুজন (২০) নামে এক ছাত্রকে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে দুই হিজড়ার বিরুদ্ধে। এতে ওই ছাত্রের পা ভেঙে যায়। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। তারা হলো মো. সাজু ও কবির হোসেন।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন কবি নজরুল কলেজের ছাত্র মো. সুজন অভিযোগ করেন, গত সোমবার সন্ধ্যার দিকে তিনি গাবতলী থেকে একটি বাসে শাহবাগের দিকে আসছিলেন। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে খামারবাড়ি এলাকায় বাসটি থামলে দুই হিজড়া ওঠে ওই বাসে। তারা বাসের বিভিন্ন যাত্রীর কাছ থেকে ৫-১০ টাকা করে চেয়ে নেয়। একপর্যায়ে তারা সুজনের কাছে যায়। সুজন টাকা দিতে অপারগতা জানালে হিজড়াদের একজন তাঁর কোলের ওপর বসে পড়ে টাকা চাইতে থাকে। এ সময় যাত্রীরা হাসাহাসি শুরু করলে সুজন ওই হিজড়াকে ধাক্কা দেন। এরপর দুই হিজড়া সুজনকে মারধর করে বাস থেকে টেনেহিঁচড়ে নিচে ফেলে দেয়। এ সময় পেছন থেকে আসা অন্য একটি বাসের চাকার নিচে চাপা পড়ে সুজনের ডান পা। ভেঙে যায়। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
এ ঘটনায় তেজগাঁও থানায় একটি মামলা হয়েছে। থানার এসআই আজাহার আলী বলেছেন, ঘটনার পর স্থানীয় লোকজনের সহযোগিতায় দুজনকে আটক করা হয়েছে। আটক দুজন কারাগারে আছে।