র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে ডাকাত নিহত

ঢাকার গাবতলী এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে বাদশা নামের এক ডাকাত নিহত হয়েছেন। এ ঘটনায় হানিফ নামের একজন আহত হন। র‍্যাব-১০–এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকি প্রথম আলোকে এ তথ্য জানান।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ওই কর্মকর্তা জানান, বেশ কিছুদিন ধরে তাঁরা খবর পাচ্ছিলেন যে দেশের বিভিন্ন জায়গা থেকে আসা মাছ, মুরগি বহনকারী গাড়িগুলো লক্ষ্য করে রাস্তার বিভিন্ন জায়গায় ব্যারিকেড দেয় একদল ডাকাত। পরে এগুলো লুট করে নিজের গাড়িতে তোলে। যাঁদের গাড়ি লুট করে, তাঁদের হাত–পা বেঁধে নির্জন জায়গায় ফেলে দেয়। কিছুদিন আগে এ রকম তথ্যের ভিত্তিতে একটি ভিডিও ফুটেজ উদ্ধার করা হয়।

মহিউদ্দিন ফারুকি জানান, ভিডিও ফুটেজ উদ্ধারের পর ডাকাত দলকে ধরতে ঢাকার বিভিন্ন এলাকায় ব্যারিকেড দিয়ে তল্লাশি চালানো হয়। গাবতলী এলাকায় গতকাল সোমবার দিবাগত রাতে ছোট ট্রাকে করে মাছ নিয়ে ঢুকছিল ওই ডাকাত দল। তাদের থামাতে গেলে র‍্যাবকে লক্ষ্য করে তিন থেকে চারটি গুলি ছোড়ে। র‍্যাবও এ সময় পাল্টা গুলি ছোড়ে। এ সময় ছয়জনের মধ্যে চারজন পালিয়ে যায়। একজন নিহত ও একজন আহত হন। নিহত বাদশার বিরুদ্ধে ৩০টি মামলা রয়েছে। তাঁর বাড়ি বরিশালে। আহত হানিফকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনাস্থল থেকে বিদেশি একটি রিভলবার, তিনটি চাপাতি, দড়ি ইত্যাদি উদ্ধার করা হয়।