ঢাকা-সিলেট রেলপথে আটকা পড়ে কালনি এক্সপ্রেস ও উদয়ন

ঢাকা-সিলেট রেলপথে লাউয়াছড়া জাতীয় উদ্যানের মাগুরছড়া এলাকায় ছয় ঘণ্টার মধ্যে আটকা পড়েছে কালনি এক্সপ্রেস ও উদয়ন নামের দুটি ট্রেন। আজ মঙ্গলবার ভোররাত সাড়ে চারটার দিকে আটকা পড়ে উদয়ন এক্সপ্রেস। সকাল সাড়ে ১০টার দিকে আটকা পড়ে কালনি এক্সপ্রেস।

রেলওয়ে সূত্রে জানা গেছে, গতকাল দিবাগত রাতে ঝড়ের সময় মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া উদ্যানের পাহাড়ি এলাকায় চট্টগ্রাম থেকে সিলেটগামী আন্তনগর উদয়ন ট্রেনের ইঞ্জিনের ওপর গাছ পড়ে। এপর থেকে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে উদ্ধারকারী একটি ইঞ্জিন গিয়ে দুর্ঘটনাকবলিত উদয়ন ট্রেন উদ্ধার করে। সোয়া পাঁচ ঘণ্টা পর আজ মঙ্গলবার সকাল ৯টা ৪৫ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সিলেট-আখাউড়া রেলপথের কমলগঞ্জ উপজেলার ভানুগাছ রেলওয়ে স্টেশনমাস্টার মহিউদ্দীন আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, উদয়ন ট্রেন উদ্ধারের পর লাউয়াছড়া জাতীয় উদ্যানের মাগুরছড়া এলাকায় মাটিসহ গাছ উপড়ে ঢাকাগামী আন্তনগর কালনি এক্সপ্রেস ট্রেন আটকা পড়ে। সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে আবার সিলেটের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বেলা সাড়ে ১১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।