গাজীপুরের নির্বাচন স্থগিত নিয়ে জ্যেষ্ঠ আইনজীবীদের সঙ্গে বসছে ইসি

গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন স্থগিতে হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে আপিলের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ আজ মঙ্গলবার এ কথা জানিয়েছেন।

গত রোববার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

১৫ মে দেশের সবচেয়ে বড় সিটি করপোরেশন গাজীপুরের নির্বাচন হওয়ার কথা ছিল।

আজ মঙ্গলবার নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন বলেন, গাজীপুরের নির্বাচনের স্থগিতাদেশের নির্দেশের বিরুদ্ধে আপিলের জন্য একজন আইনজীবী নিয়োগ দেওয়া হয়েছে। আর এ বিষয়ে আজ বিকেলে জ্যেষ্ঠ আইনজীবীদের সঙ্গে আলোচনা করা হবে। তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন শুনানির আগে পর্যাপ্ত সময় পাওয়ার কথা। কিন্তু ইসি নোটিশ পায়নি। ইসিকে যথেষ্ট সময় দেওয়া হয়নি।

এদিকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে গতকাল সোমবার আবেদন করেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার। আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালতে এ আবেদন করা হয়।

আরও পড়ুন...