সিমেন্ট কারখানায় কাজ করার সময় দুই শ্রমিকের মৃত্যু

মুন্সিগঞ্জের পশ্চিম মুক্তারপুর এলাকায় সিমেন্ট তৈরির উপকরণ শরীরে পড়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরেক শ্রমিক। আজ সোমবার সকাল সাড়ে সাতটার দিকে এ ঘটনা ঘটেছে।

হতাহত তিন শ্রমিক এমআই (ক্রাউন) সিমেন্ট কারখানার কর্মী ছিলেন। নিহত দুজন হলেন মো. শাহীন (২৮) ও মো. রাশেদুল ইসলাম (৩০)। শাহিন চাঁদপুরের মতলব উপজেলার মান্দাতলা গ্রামের শাহাদত খন্দকারের ছেলে। রাশেদুলের বাড়ি ময়মনসিংহ জেলায়।
আহত হাফিজুর রহমান (২৩) টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দশআনী বকশিয়া গ্রামের ফজলুর রহমানের ছেলে। তাঁকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ সকাল সাড়ে সাতটার দিকে বন্ধ থাকা কারখানার ভেতর পরিষ্কার করতে যান শাহীন, রাশেদুল ও হাফিজুর। তাঁরা কারখানার পাঁচ নম্বর ইউনিটে সিমেন্টের মিশ্রণ তৈরির হপার মেশিন পরিষ্কার করছিলেন। এ সময় হপারের পাশে থাকা সিমেন্ট তৈরির উপকরণ (বালু-পাথর) ওই তিনজনের শরীরের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই শাহীন ও রাশেদুলের মৃত্যু হয়। পরে সেখান থেকে হাফিজুরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন প্রথম আলোকে জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ দুটি উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য লাশ মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তিনি জানান, এ ঘটনায় তদন্ত চলছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।