মা-মেয়েসহ ৭ জেলায় নিহত ১৫

কুষ্টিয়া সদর উপজেলায় দুর্ঘটনাকবলিত বাস। ছবি: প্রথম আলো
কুষ্টিয়া সদর উপজেলায় দুর্ঘটনাকবলিত বাস। ছবি: প্রথম আলো

সড়ক দুর্ঘটনায় দেশের সাত জেলায় অন্তত ১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে বগুড়ায় ট্রাক ও লেগুনার সংঘর্ষে মারা গেছেন পাঁচজন। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় গোপালগঞ্জে মারা গেছেন মা, মেয়ে ও নাতনি। বগুড়ায় নিহত হয়েছেন পাঁচজন। এ ছাড়া রংপুরে দুই, নওগাঁয় দুই, পিরোজপুর, চট্টগ্রাম ও মাগুরায় একজন করে প্রাণ হারিয়েছেন। পুলিশ ও প্রত্যক্ষদর্শীর বরাতে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

বগুড়া: নাটোর-বগুড়া মহাসড়কের বীরগ্রামে বুধবার সকালে ট্রাক ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে পাঁচজন প্রাণ হারান। গুরুতর আহত হন আরও আটজন। নিহত ব্যক্তিদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। তাঁরা হলেন বগুড়া সদরের কুকরুল গ্রামের বাসিন্দা মো. আরিফুল ইসলাম (৩২), নন্দীগ্রাম উপজেলার নিনগ্রামের মোখলেসুর রহমান (৫২) এবং শাজাহানপুর উপজেলার খাদাশ গ্রামের আনোয়ার হোসেন।

গোপালগঞ্জ: কাশিয়ানী উপজেলায় আত্মীয়ের মরদেহ দেখতে যাওয়ার পথে ট্রাকচাপায় ইজিবাইকের তিন আরোহী মারা যান। তাঁরা সম্পর্কে মা, মেয়ে ও নাতনি। বেলা দুইটার দিকে উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের মাঝিগাতী বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন উপজেলার জয়নগর গ্রামের হাফিজুর রহমানের স্ত্রী ও জয়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা বেগম (৪৮), তাঁর মেয়ে একামনি এবং একামনির মেয়ে মাইশা (৩)। এ ঘটনায় নিহত সেলিনা বেগমের ছেলে বাপ্পি ও ইজিবাইকচালক কামরুল আহত হয়েছেন।

রংপুর: বেলা আড়াইটার দিকে রংপুরের পীরগঞ্জ উপজেলায় বাস খাদে পড়ে নারীসহ এক শিশু নিহত হয়েছে। এ সময় আহত হন সাতজন। উপজেলার জগন্নাথপুর এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিদের পরিচয় জানা যায়নি। পুলিশ সূত্রে জানা গেছে, চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায়। হতাহত ব্যক্তিদের সবাই দুর্ঘটনাকবলিত বাসের যাত্রী। বাসটি বগুড়া থেকে রংপুর যাচ্ছিল।

সড়ক দুর্ঘটনায় ছেলে আরিফুল ইসলামের প্রাণ হারানোর খবরে হাসপাতালে কান্নায় ভেঙে পড়েন তাঁর মা কল্পনা বেগম (মাঝে) ও খালা রাবেয়া খাতুন (ডানে)। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল, বগুড়া, ২৩ মে। ছবি: সোয়েল রানা
সড়ক দুর্ঘটনায় ছেলে আরিফুল ইসলামের প্রাণ হারানোর খবরে হাসপাতালে কান্নায় ভেঙে পড়েন তাঁর মা কল্পনা বেগম (মাঝে) ও খালা রাবেয়া খাতুন (ডানে)। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল, বগুড়া, ২৩ মে। ছবি: সোয়েল রানা

নওগাঁ: নওগাঁ শহরের কোমাইগাড়ী এলাকায় বেলা দেড়টার দিকে বালুবোঝাই ট্রাক্টরের সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়। নিহত ব্যক্তিরা হলেন শহরের হাট-নওগাঁ এলাকার বাসিন্দা আবদুর রাজ্জাক (৩৫) ও শহরের চক শিবরাম এলাকার আবদুল আজিজ (৩২)।

পিরোজপুর: পিরোজপুর ফায়ার সার্ভিস কার্যালয়ের সামনে বেলা ১১টার দিকে ব্যাটারিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত হন কামরুজ্জামান সিকদার (৪০)। নিহত কামরুজ্জামান পিরোজপুর জেলা পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য ও পিরোজপুর সদর উপজেলার সিকদার মল্লিক ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক। পুলিশ বলছে, তিনি মোটরসাইকেলের আরোহী ছিলেন।

চট্টগ্রাম: সাতকানিয়া উপজেলায় সিমেন্টবোঝাই ট্রাকের ধাক্কায় পিকআপ ভ্যানের এক যাত্রী নিহত হন। বেলা দুইটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ ঈছা (৪০) লোহাগাড়া উপজেলার হিন্দুরহাট এলাকার বাসিন্দা। এ ঘটনায় পিকআপের পাঁচ যাত্রী আহত হন।

মাগুরা: বিকেলে সদর উপজেলার মাধবপুর শ্মশানঘাটের সামনে ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী মারা গেছেন। নিহত গৃহবধূর নাম সীমা বেগম (২০)। তিনি স্থানীয় রুপাটি গ্রামের নাজমুল হোসেনের স্ত্রী। পুলিশ জানিয়েছে, ঘটনার সময় সীমা স্বামীর সঙ্গে বাড়ি ফিরছিলেন।

অন্যদিকে কুষ্টিয়ার দুই উপজেলায় পৃথক দুই সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন ৪০ জন। আহত ব্যক্তিদের চিকিৎসা চলছে।