মহেশখালী পাহাড়ের গহিন অরণ্যে বন্দুকযুদ্ধ, নিহত ১

অস্ত্র তৈরি, কেনা-বেচা ও এলাকার আধিপত্যকে কেন্দ্র করে কক্সবাজারের মহেশখালীতে দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে এক অস্ত্র ব্যবসায়ী নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ১০টায় উপজেলার বড়মহেশখালী ইউনিয়নের মুন্সির ডেইল পাহাড়তলী পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মোহাম্মদ মোস্তাক (৩৫)। তিনি ওই এলাকার মোহাম্মদ আনোয়ারের ছেলে। মহেশখালী থানা-পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। পুলিশ বলছে, পুলিশের তালিকাভুক্ত অস্ত্র ব্যবসায়ী মোস্তাক। তাঁর বিরুদ্ধে দুইটি অস্ত্রসহ তিনটি মামলা রয়েছে।

ঘটনাস্থল থেকে চারটি থ্রি-কোয়াটার বন্দুক, ৭টি গুলি, ৩০টি গুলির খোসা এক হাজার পিচ ইয়াবাসহ মোস্তাকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

মহেশখালী থানা-পুলিশের ভাষ্যমতে, এলাকার আধিপত্য বিস্তারের পাশাপাশি অস্ত্র তৈরি ও বেচা-কেনাকে কেন্দ্র করে মোহাম্মদ মোস্তাকের সঙ্গে একই এলাকার মাহমুদুল করিমের বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে বৃহস্পতিবার রাতে পাহাড়তলী পাহাড়ের গহিন অরণ্যে দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে দফায় দফায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। খবর পেয়ে মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশের নেতৃত্বে একদল পুলিশ পাহাড়ি এলাকায় অভিযান চালান। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হঠে পালিয়ে যায়।

জানতে চাইলে মুঠোফোনে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ প্রথম আলোকে বলেন, মাহমুদুল হক ও মোস্তাক নামের দুই সন্ত্রাসী গ্রুপের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় অস্ত্র ব্যবসায়ী মোস্তাক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে তাঁর লাশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

আরও পড়ুন...