সিরাজগঞ্জে তিন ব্যবসায়ী মিলে কেটে দিলেন যুবকের কান!

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় টাকা নিয়ে বিরোধে তিন ব্যবসায়ী মিলে এক যুবকের কান কেটে প্রায় বিচ্ছিন্ন করে ফেলেছেন বলে অভিযোগ উঠেছে। ওই যুবককে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসক জানিয়েছেন, যুবকের কানের ৮০ শতাংশ কেটে গেছে। গতকাল শুক্রবার রাত আটটার দিকে উপজেলার বারুহাস ইউনিয়নের শিবপুর গ্রামে এ ঘটনা ঘটে।
আহত যুবকের নাম ফরিদুল ইসলাম (২৫)। তিনি ওই গ্রামের মৃত আবদুর রাজ্জাকের ছেলে।

থানা-পুলিশ ও স্থানীয় লোকজন সূত্রে জানা গেছে, উপজেলার বিনসাড়া গ্রামের খড় ব্যবসায়ী জামাল হোসেন, ইব্রাহিম ও আউয়াল হোসেন মিলে ফরিদুল ইসলামের একটি খড়ের পালা ২৫ হাজার টাকায় কিনে রাখেন। বায়না হিসাবে ১১ হাজার টাকা দেন। এখন খড়ের দাম কমতে থাকায় খড় ব্যবসায়ীরা বায়নার টাকা ফেরত চান। ফরিদুল বায়নার টাকা ফেরত না দিয়ে খড়ের পালা নিতে বলেন। 

গতকাল ফরিদুল বিনসাড়া গ্রামে গেলে এ নিয়ে তর্কবিতর্কের একপর্যায়ে ওই তিন খড় ব্যবসায়ী তাঁকে একটি ঘরে আটকে রাখেন। সন্ধ্যার পর লোকসমাগম কমে গেলে ওই ব্যবসায়ীরা তাঁকে বেদম মারপিট করেন এবং ছুরি দিয়ে তাঁর ডান কান কেটে দেন। অল্পের জন্য তা বিচ্ছিন্ন হয়নি। ফরিদুলের চিৎকারে লোকজন এগিয়ে এলে ওই ব্যবসায়ীরা পালিয়ে যান। গুরুতর আহত অবস্থায় ফরিদুলকে উদ্ধার করে প্রথমে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে স্থানান্তর করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আসিফ মাহমুদ জানান, ফরিদুলের কানের প্রায় ৮০ ভাগ কেটে গেছে। তবে তিনি শঙ্কামুক্ত।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, এ ঘটনায় এখন পর্যন্ত মামলা হয়নি। রোগীকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। মামলা হলে তদন্ত সাপেক্ষে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।