নওগাঁয় ঈদযাত্রায় সড়ক ‍দুর্ঘটনায় নানা-নাতনির মৃত্যু

উদ্দেশ্য ছিল সবাই একসঙ্গে ঈদ উদ্‌যাপন করবেন। সেই উদ্দেশ্যে গ্রামের বাড়ির পথে রওনা করেছিলেন তাঁরা। তবে পথেই তাঁদের আনন্দযাত্রা শোকযাত্রায় পরিণত হলো। সড়কে প্রাণ গেল নানা ও নাতনির।

আজ সোমবার সকালে নওগাঁর মান্দা উপজেলায় নওগাঁ-রাজশাহী মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের দুই সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তিনজন।

নিহত ব্যক্তিরা হলেন ইব্রাহিম হোসেন (৫৬) ও তাঁর নাতনি রোকাইয়া আক্তার মিতা (১৪)। আহত হয়েছেন নিহত শিশুর বাবা আলমগীর হোসেন (৩৮), অটোরিকশার চালক রুবেল হোসেন (২৮) ও পিকআপের চালক জিয়াউর রহমান (২৫)। আহত ব্যক্তিরা নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও থানা-পুলিশ সূত্রে জানা যায়, আজ সকাল সাড়ে নয়টার দিকে মান্দা উপজেলার চেয়ারম্যানের মোড় এলাকায় নওগাঁ-রাজশাহী মহাসড়কে সিএনজিচালিত একটি অটোরিকশা ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই এক শিশুসহ দুজন নিহত হন। স্থানীয় লোকজন আহত ব্যক্তিদের দ্রুত উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নিয়ে যায়।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান জানান, মিতার বাবা ঢাকায় একটি বেসরকারি ব্যাংকে চাকরি করেন। গ্রামের বাড়িতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঈদ উদ্‌যাপন করতে ট্রেনে করে আজ সকালে রাজশাহীতে পৌঁছায় পরিবারটি। পরে রাজশাহী থেকে সিএনজিচালিত অটোরিকশায় চড়ে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন তাঁরা। পথে চেয়ারমানের মোড় এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা পিকআপ ভ্যানের সঙ্গে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নানা-নাতনির মৃত্যু হয়।