মুহুরির ভাঙনে ফেনীতে পানিবন্দী ১২ গ্রাম

ফেনী
ফেনী

ফেনীর ফুলগাজী ও পরশুরামে গত তিন দিনের অবিরাম বর্ষণ ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মুহুরি নদীর বেড়িবাঁধের ১০টি স্থানে ভাঙন দেখা দিয়েছে। এতে দুই উপজেলার ১২টি গ্রাম প্লাবিত হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. কোহিনুর আলম জানান, মুহুরী নদীর পানি বিপৎসীমার ৩০০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বৃষ্টি বন্ধ হলে পানি ধীরে ধীরে কমে যাবে।

পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় উপজেলা প্রশাসন সূত্র জানায়, ফুলগাজী উপজেলায় উত্তর দৌলতপুর গ্রাম এলাকায় চারটি স্থানে, বরইয়া, ঘনিয়ামোড়া গ্রামে একটি করে ছয়টি স্থানে এবং পরশুরাম উপজেলার শালধর এলাকায় দুটি, দুর্গাপুর, চিথলিয়া গ্রামে একটি করে চারটি স্থানে মুহুরি নদীর বেড়িবাঁধের ভাঙন সৃষ্টি হয়েছে। নদীর পানি ওই সব ভাঙা স্থান দিয়ে গ্রামে প্রবেশ করে।

এতে ফুলগাজীর উত্তর দৌলত পুর, দক্ষিণ দৌলতপুর, উত্তর বরইয়া, দক্ষিণ বরইয়া, ঘনিয়ামোড়া, নিলখী ও পরশুরামের দুর্গাপুর, রামপুর, কাউতলি, চিতলিয়া, জয়পুর ও মনিপুর গ্রামের মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। পুকুরের মাছ ভেসে গেছে। অনেক বাড়িঘরে পানি ঢুকে রান্নাও চলছে না।

বেলা তিনটার দিকে ফুলগাজীর বানিয়ামোড়া এলাকায় ফেনী-বেলুনিয়া আঞ্চলিক সড়ক দেড় ফুট পানির নিচে তলিয়ে যায়। এ কারণে সেই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।