রাজৈরে গ্রামীণ ব্যাংকের মাঠকর্মীকে হত্যা, টাকা ছিনতাই

মাদারীপুরে রাজৈর উপজেলায় গ্রামীণ ব্যাংকের এক মাঠকর্মীকে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় ওই ব্যাংক কর্মীর কাছে থাকা অন্তত ৬০ হাজার টাকা ছিনিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার খালিয়া ইউনিয়নের নয়াকান্দি স্লুইসগেট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যাংক কর্মীর নাম সোহেল চৌধুরী (৩৫)। তিনি গোপালগঞ্জ সদর উপজেলার উলপুর এলাকার ইব্রাহিম চৌধুরীর ছেলে। তিনি গ্রামীণ ব্যাংকের খালিয়া শাখায় মাঠকর্মী হিসেবে দায়িত্বে ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গ্রামীণ ব্যাংকের খালিয়া শাখা থেকে সকাল আটটার দিকে সোহেল চৌধুরী নয়াকান্দি এলাকায় গ্রাহকের ঋণের কিস্তি তুলতে যান। ওই গ্রামের শতাধিক গ্রাহকের টাকা উত্তোলন শেষে তিনি পাশের গ্রামে যাওয়ার জন্য রওনা হন। তিনি স্লুইসগেট এলাকায় গেলে কয়েকজন দুর্বৃত্ত তাঁর গতিরোধ করে টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। টাকা ও ব্যাগ না দিয়ে চিৎকার দিলে দুর্বৃত্তরা তাঁকে ছুরি দিয়ে গলায় আঘাত করে। পরে তাঁকে পাশের একটি ধানখেতে ফেলে টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি মোবাইল ফোন ও গ্রামীণ ব্যাংকের কাগজপত্র উদ্ধার করে।

গ্রামীণ ব্যাংকের খালিয়া শাখার ব্যবস্থাপক সাইফুল ইসলাম বলেন, গ্রাহকদের কাছ থেকে ঋণের টাকা (কিস্তি) নিয়ে তিনি পাশের আরেকটি গ্রামে যাচ্ছিলেন। পথের মধ্যে তাঁকে দুর্বৃত্তরা ছুরি দিয়ে গলায় আঘাত করে হত্যা করে। ওত পেতে থাকা দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। তাঁর কাছে গ্রাহকের কমপক্ষে ৬০ থেকে ৭০ হাজার টাকা ছিল।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল মোর্শেদ প্রথম আলোকে বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ লাশটি উদ্ধার করেছে। নিহত সোহেলের গলায় ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। প্রচণ্ড রক্তক্ষরণের কারণেই তাঁর মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তাঁর লাশ ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।