গলাচিপায় লঞ্চের ধাক্কায় মাছ ধরার নৌকা ডুবে এক জেলের মৃত্যু, লঞ্চ আটক

পটুয়াখালীর গলাচিপা উপজেলায় আগুনমুখা নদীতে মাছ ধরার সময় ইঞ্জিনচালিত একটি নৌকা লঞ্চের ধাক্কায় ডুবে যায়। এতে মোতালেব খলিফা (৪০) নামে নৌকার এক জেলের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও দুই জেলে। আজ সোমবার উপজেলার বোয়ালিয়া জলকপাট এলাকায় আগুনমুখা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

মৃত জেলের বাড়ি গলাচিপা ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে। আহত দুজনও একই গ্রামের। তাঁরা হলেন শাহ আলম (৪০) ও আফজাল হোসেন (২৮)।

আহত দুজন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গলাচিপা-চরমন্তাজ রুটে চলাচলকারী এম এল মিলন নামের যাত্রীবাহী লঞ্চটি সকাল নয়টায় চরমন্তাজ থেকে গলাচিপা আসছিল। দুপুর সাড়ে ১২টার দিকে যাত্রীবোঝাই লঞ্চটি গলাচিপা পানপট্টি লঞ্চঘাট থেকে ছেড়ে বোয়ালিয়া জলকপাট এলাকায় আগুনমুখা নদী অতিক্রম করছিল। এ সময় লঞ্চটি মাছ ধরার ইঞ্জিন নৌকাটিকে সজোরে ধাক্কা দিলে নৌকাটি ভেঙে দুই টুকরো হয়ে তলিয়ে যায়। স্থানীয় লোকজন ট্রলার নিয়ে ঘটনাস্থলে গিয়ে ডুবে যাওয়া নৌকা থেকে শাহ আলম ও তোফাজ্জেলকে উদ্ধার করেন। তবে অপর জেলে মোতালেবকে খুঁজে পাওয়া যাচ্ছিল না তাৎক্ষণিকভাবে। প্রায় আধা ঘণ্টা খোঁজাখুঁজির পর ডুবে যাওয়া ভাঙা নৌকার মধ্য থেকে জেলে মোতালেবের লাশ উদ্ধার করেন এলাকাবাসী।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, লঞ্চটি আটক করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে রওনা দিয়েছে।

পটুয়াখালী নদীবন্দরের সহকারী পরিচালক খাজা সাদিকুর রহমান প্রথম আলোকে বলেন, নৌকাডুবির ঘটনার খবর পেয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।