খালেদা জিয়ার চিকিৎসায় সরকার আন্তরিক: ইনু

হাসানুল হক ইনু । ফাইল ছবি
হাসানুল হক ইনু । ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার আন্তরিক। তাঁর শারীরিক পরীক্ষার জন্য তাঁকে বারবার প্রস্তাব দেওয়া হয়েছে। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় বা সিএমএইচে চিকিৎসা নেবেন না। কেন নেবেন না, এটা পরিষ্কার নয়।

আজ সোমবার সকালে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ইনু।

আজ সকালে সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তথ্যমন্ত্রী। তথ্যসচিব আবদুল মালেকের নেতৃত্বে প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার, অতিরিক্ত সচিবদের মধ্যে মো. আবুয়াল হোসেন, মো. মোশাররফ হোসেন, পরিতোষ চন্দ্র দাস, মো. আজহারুল হকসহ সব কর্মকর্তা-কর্মচারী এ শুভেচ্ছা বিনিময়ে যোগ দেন। প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সংবাদকর্মী এ সময় শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি সাম্প্রতিক বিষয় নিয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে মতবিনিময় করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ সময় ঈদের পরের দিন বিএনপির বক্তব্য খণ্ডন করে বলেন, খালেদা জিয়াকে জেলে রেখে দেশের মানুষ আনন্দঘন পরিবেশে ঈদ উদ্‌যাপন করতে পারেনি, এটা সঠিক নয়। এবারের ঈদ মানুষ উৎসবমুখর পরিবেশে পালন করেছে।

নির্বাচনে বিএনপি আসবে কি না, এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ‘একজন রাজনৈতিক কর্মী হিসেবে বলতে পারি, প্রত্যেক গণতান্ত্রিক দলের উচিত নির্বাচনে অংশ নেওয়া। বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না, এটা তাদের বিষয়। তবে আমি মনে করি, বিএনপির দলীয় সংকট নিরসনে তাদের সামনে নির্বাচনে অংশ নেওয়ার বিকল্প নেই।’

তথ্যমন্ত্রী বলেন, ‘ঈদে মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছে। কোথাও তেমন যানজটের খবর আমরা শুনিনি, কোনো দুর্ঘটনাও ঘটেনি। এটা সরকারের অনেক বড় সফলতা।’ এ প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, যোগাযোগ ক্ষেত্রে তাঁর প্রচেষ্টা আন্তরিক ও ঐকান্তিক।

এবার ঈদে রেল যোগাযোগ অনেক ভালো ছিল উল্লেখ করে ইনু বলেন, ‘রেলের ব্যাপক উন্নতি হয়েছে। আমি এ জন্য রেলমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি মানুষের দুর্ভোগ বোঝেন, নিজে তত্ত্বাবধান করে এ যোগাযোগব্যবস্থার ব্যাপক উন্নতি করেছেন।’