সেনাবাহিনীর ওপর খালেদার আস্থা নেই: হাছান

হাছান মাহমুদ। ফাইল ছবি
হাছান মাহমুদ। ফাইল ছবি

বিএনপি নেতাদের ভারত সফর প্রসঙ্গে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, ভারতের কাছ থেকে বিএনপি খালি হাতে ফিরে এসেছে। তিনি বলেছেন, সেনাবাহিনীর প্রতি বিএনপির চেয়ারপারসনের কোনো আস্থা নেই। এ কারণে তিনি সিএমএইচে চিকিৎসা নিতে রাজি হননি।

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, আওয়ামী লীগ মানেই মুক্তি, শেখ হাসিনা মানেই শক্তি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি ভারতে গিয়েছিল। কিন্তু ভারত বলে দিয়েছে আপনাদের সঙ্গে জঙ্গিরা আছে, তাই আপনাদের সঙ্গে আমরা নেই। অর্থাৎ তারা খালি হাতে ফিরে এসেছে।’ বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, দলটি জনবিচ্ছিন্ন হয়ে বারবার আন্দোলনের ঘোষণা দিয়েও ব্যর্থ হচ্ছে।
সেনাবাহিনীর ওপর আস্থা না থাকায় বেগম জিয়া সিএমএইচে চিকিৎসা নিতে চান না মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া কারাবন্দী তাই তাঁর চিকিৎসা দিতে সরকার বদ্ধপরিকর। কিন্তু খালেদা জিয়া সিএমএইচে চিকিৎসা নিতে রাজি হননি। কারণ সেনাবাহিনীর ওপর তাঁর কোনো আস্থা নেই।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল, অরুন সরকার রানাসহ প্রমুখ।