তিন সিটিতে আ.লীগের মনোনয়ন ফরম নিলেন ৮ জন

আওয়ামী লীগ
আওয়ামী লীগ

তিন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন আটজন। আজ বুধবার পর্যন্ত বরিশালের পাঁচজন, সিলেটের দুজন ও রাজশাহীর একজন মনোনয়ন ফরম তুলেছেন। আগামীকাল বৃহস্পতিবার মনোনয়ন তোলা ও জমা দেওয়ার শেষ দিনে আরও কয়েকজন মনোনয়ন ফরম তুলতে পারেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

রাজশাহী থেকে একমাত্র প্রার্থী হিসেবে দুপুরে দলীয় সভানেত্রীর কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এইচ এম খায়রুজ্জামান লিটন। এর আগে সকালে তাঁর পক্ষ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

মনোনয়ন ফরম জমা দেওয়ার পর খায়রুজ্জামান বলেন, ‘রাজশাহী মহানগর কমিটি বৈঠকের মাধ্যমে রেজ্যুলেশন করে আমাকে একক প্রার্থী হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে প্রস্তাব করেছে। দলীয় মনোনয়ন বোর্ডও আমাকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করবে বলে আশা করি।’

বরিশাল সিটির মেয়র প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি খান আলতাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাহিদ ফারুক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, সহসভাপতি মীর আমিন উদ্দিন ও সদস্য মাহমুদুল হক খান। এর মধ্যে সাদিক আবদুল্লাহর পক্ষ থেকে আজ দুপুরে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী। তাঁর সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস ও মহানগরের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর।

গোলাম আব্বাস চৌধুরী বলেন, ‘বরিশাল মহানগর আওয়ামী লীগ সর্বসম্মতিক্রমে সাদিক আবদুল্লাহকে মনোনয়নের জন্য প্রস্তাব করেছে। জেলা আওয়ামী লীগও আমাদের প্রস্তাব সমর্থন করেছে।’

সিলেট থেকে মেয়র প্রার্থী হতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও অধ্যাপক জাকির হোসেন। সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান আগামীকাল মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানা গেছে।