মিথ্যা বলার গুণ আছে মওদুদের: হাছান

হাছান মাহমুদ। প্রথম আলো ফাইল ছবি।
হাছান মাহমুদ। প্রথম আলো ফাইল ছবি।

বিএনপির নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের মিথ্যা কথা বলার বিশেষ গুণ আছে মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, মিথ্যা বলার পারদর্শিতার কারণেই জিয়াউর রহমান ও এরশাদ সরকারের খুব প্রিয় ব্যক্তি ছিলেন মওদুদ আহমদ। 

আজ বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, মওদুদ আহমদ জিয়াউর রহমানের প্রধানমন্ত্রী ছিলেন। এরশাদ সাহেবেরও প্রধানমন্ত্রী এবং ভাইস প্রেসিডেন্ট ছিলেন। জিয়াউর রহমানের পতনের মুহূর্তেই তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে এবং এরশাদের সময় তাঁর দুর্নীতির শাস্তি হয়েছিল। বঙ্গবন্ধু রাষ্ট্রক্ষমতায় থাকাকালেও দুর্নীতির অভিযোগে তাঁর শাস্তি হয়েছিল। কিন্তু পল্লিকবি জসীম উদ্‌দীনের জামাতা হওয়ায় কবির অনুরোধে তাঁর শাস্তি মওকুফ করা হয়। তিনি বহু আগে থেকেই একজন বিতর্কিত মানুষ।

মওদুদকে নিজ বাড়িতে অবরুদ্ধ করে রাখা হয়েছে এমন অভিযোগ মিথ্যা উল্লেখ করে আওয়ামী লীগ নেতা বলেন, কোম্পানীগঞ্জ বিএনপি কয়েক ভাগে বিভক্ত। ঈদের দিন তাঁর বাড়িতে, তাঁর সামনেই বিএনপির নেতা-কর্মীরা মারামারি করেন। তাঁর নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিক ঘর থেকে বের না হওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছিল। কোম্পানীগঞ্জের ছাত্রদলের এক নেতার দেওয়া ফেসবুক পোস্ট দেখিয়ে হাছান মাহমুদ বলেন, তবে মওদুদ আহমদ এলাকায় গণসংযোগ করেছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।