ঝগড়ার বলি হলো গর্ভের সন্তান!

রাজধানীর বনানীতে প্রতিপক্ষের মারধরে অন্তঃসত্ত্বা নারীর গর্ভের সন্তানের মৃত্যুর অভিযোগ উঠেছে। ময়নাতদন্তের জন্য নবজাতকের (পুত্র) মৃতদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে বনানী থানার পুলিশ। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে। পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে।

বনানী থানার উপপরিদর্শক আবু তাহের ভূঁইয়া বলেন, গতকাল বুধবার রাতে বনানী থানাধীন কড়াইল বেলতলার জিয়া বাড়ির ভাড়াটে মো. জামাল উদ্দিনের বাসা থেকে তাঁর স্ত্রী শিল্পী বেগমের সন্তানের (নবজাতক) মৃতদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

পরিবারের বরাত দিয়ে পুলিশের ওই কর্মকর্তা বলেন, গত মঙ্গলবার দুপুরে একই এলাকার কবির হোসেন ও ফারজানার সঙ্গে নবজাতকের বাবা জামাল উদ্দিনের ঝগড়া ও মারামারি হয়। সে সময় জামালের চিৎকারে তাঁর ছয় মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী শিল্পী বেগম এগিয়ে গেলে কবির হোসেন পেটে লাথি মারেন। এতে শিল্পীর রক্তপাত হতে থাকে। তখন তাঁর স্বজনেরা দ্রুত তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। ওই দিন বিকেল সাড়ে চারটায় দিকে নবজাতকের জন্ম হয়।

সেখানে চিকিৎসারত অবস্থায় পরদিন বুধবার সন্ধ্যা সাতটার দিকে নবজাতকটি মারা যায়। এ ঘটনায় বনানী থানায় একটি মামলা হয়েছে। বনানী থানার পুলিশ পরিদর্শক বোরহান উদ্দিন প্রথম আলোকে বলেন, নবজাতক মৃত্যুর ঘটনায় কবিরকে গ্রেপ্তার করা হয়েছে।