ঢাকায় ইয়াবাসহ গ্রেপ্তার ৪

ঢাকার উত্তরায় অভিযান চালিয়ে কক্সবাজারের তিন মাদক ব্যবসায়ী ও একটি রাইড শেয়ারিং অ্যাপের চালককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তাঁদের কাছ থেকে ২০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

আজ রোববার সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে র‍্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল মো. ইমরানুল হাসান বলেন, কক্সবাজারের উখিয়া থেকে ইয়াবার একটি বড় চালান উত্তরার একটি বাসায় মজুত করা হয়েছে এমন খবর জানতে পারে র‍্যাব-৩ এর একটি দল। গতকাল শনিবার উত্তরা পশ্চিম থানার অধীনে নির্মাণাধীন একটি ভবন থেকে কক্সবাজারের মো. ইফতেখারুল ইসলাম (২৫), মো. অলি আহম্মেদ (২৪), মোস্তফা কামাল (৩০) ও ঢাকার মো. রানা আহম্মেদ রাজুকে (২৫) গ্রেপ্তার করে র‍্যাব।

সংবাদ সম্মেলনে মো. ইফতেখারুল ইসলাম সম্পর্কে র‍্যাব জানায়, ইফতেখারুল একটি কলেজে পড়েন। মাদক ব্যবসার সঙ্গে জড়িত স্থানীয় কয়েকজন যুবকের বিলাসবহুল জীবন-যাপন দেখে তিনি মাদক ব্যবসায় উদ্বুদ্ধ হন। তিনি কক্সবাজার থেকে আসা ইয়াবা উত্তরা থেকে আশপাশের মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করতেন।

অলি আহম্মেদের বিষয়ে র‍্যাব জানায়, তিনি উত্তরার একটি আবাসন প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মী। কক্সবাজারে বাড়ি হওয়ায় মাদক ব্যবসায়ীদের সঙ্গে তাঁর যোগাযোগ রয়েছে। তিনিও উত্তরা থেকে ইয়াবা অন্য ব্যবসায়ীদের কাছে সরবরাহ করতেন। কক্সবাজারের চকরিয়া উপজেলার বেসরকারি চাকরিজীবী মোস্তফা কামাল অফিসের কাজে প্রায়ই ঢাকায় আসতেন। তিনি সেই কাজের ফাঁকে অলি আহম্মেদের কাছে ইয়াবা পৌঁছে দিতেন। প্রতিটি চালানের জন্য তিনি পেতেন ২০ হাজার টাকা।

অন্যদিকে মো. রানা আহম্মেদের বিষয়ে র‍্যাব বলে, তিনি একটি রাইড শেয়ারিং প্রতিষ্ঠানে চালক হিসেবে কাজ করেন। তিনি উত্তরা থেকে ইয়াবা সংগ্রহ করে অন্য ব্যবসায়ীদের কাছে পৌঁছে দিতেন। অভিযানে তাঁদের কাছে থেকে ২০ হাজার ইয়াবা বড়ি, একটি মোটরসাইকেল ও নয়টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানায় র‍্যাব।