রাঙ্গুনিয়ায় পুকুরে ডুবল ৩ শিশু, একজনের মৃত্যু

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সুচিয়া পাড়া এলাকায় পুকুরে গোসল করতে নেমে তিন শিশু ডুবে যায় পানিতে। পরে দুই শিশুর প্রাণ রক্ষা পেলেও অপর শিশুকে বাঁচাতে উদ্ধার অভিযানে যান ফায়ার সার্ভিসের তিন কর্মী। ঘণ্টাব্যাপী উদ্ধার অভিযান চালিয়ে ওই শিশুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আজ শুক্রবার দুপুরের দিকে এই ঘটনা ঘটে।

মারা যাওয়া ওই শিশুটির নাম মাহিয়া উসমান (১২)। সে স্থানীয় একটি বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল। তাঁর বাবার নাম ওসমান গনি। তিনি প্রবাসে থাকেন। তাঁদের বাড়ি উপজেলার সরফভাটা ইউনিয়নের সুচিয়া পাড়া এলাকায়।

সরফভাটা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী প্রথম আলোকে, সুচিয়া পাড়া গ্রামের পুকুরে গোসল করতে যায় স্কুলছাত্রী মাহিয়া, তাঁর চাচাতো বোন শিশু ইলমা আক্তার (১১) ও একই এলাকার অজ্ঞাত পরিচয় এক ছেলে শিশু। গোসল করার সময় তিন শিশু পানিতে তলিয়ে যাওয়ার বিষয়টি টের পান স্থানীয় লোকজন। তাঁরা দুজনকে উদ্ধার করতে পারলেও এক শিশুকে আর উদ্ধার করতে পারেননি। এই খবর পেয়ে রাঙ্গুনিয়া ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে যান।

ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশনের কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিক প্রথম আলোকে বলেন, ‘আমাদের ডুবুরি ও সরঞ্জামাদি না থাকায় উদ্ধার অভিযানের জন্য চট্টগ্রামের ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। ঘণ্টাব্যাপী চেষ্টায় মাহিয়া উসমানকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’