১/১১ কুশীলবেরাই উদ্বিগ্ন অভিভাবক: হাছান

আজ রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় হাছান মাহমুদ
আজ রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় হাছান মাহমুদ

কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে সাধারণ নাগরিকের ব্যানারে মানববন্ধন করা অভিভাবক ও শিক্ষকেরা ১/১১ কুশীলব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার হাছান মাহমুদ।

আজ রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় হাছান মাহমুদ এসব কথা বলেন। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সাবেক এই মন্ত্রী বলেন, কিছুদিন আগে দেখেছি, কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে সাধারণ নাগরিকের ব্যানারে মানববন্ধন করেছেন উদ্বিগ্ন অভিভাবকেরা। এঁরা কারা—এঁরা সেই ১/১১ কুশীলব । তাঁরা তাঁদের পরিচয় গোপন করে পানি ঘোলা করার চেষ্টা করছেন। বিএনপি-জামায়াত জোট যখন এ দেশে পেট্রলবোমা মেরে মানুষ হত্যা করেছে, তখন উদ্বিগ্ন অভিভাবকেরা কোথায় ছিলেন।

১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক পালিয়ে ছিলেন, আর পাকিস্তানপন্থী কিছু শিক্ষক বিশ্ববিদ্যালয় চালু রাখার চেষ্টায় ছিলেন। তাঁরাই এখন খোলস পরিবর্তন করে উদ্বিগ্ন অভিভাবক সেজেছেন। বিএনপিকে দিয়ে তাঁরা অনেক চেষ্টা করে ব্যর্থ হয়ে এখন কোটা আন্দোলনকারীদের ওপর ভর করেছেন।

বিএনপি নেতা মওদুদ আহমদের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, ‘আমরা ফাঁকা মাঠে গোল দিতে চাই না, খেলেই গোল দেব। মাঠে খেলতে নেমে দেখুন, কয় গোল খান। কর্মীদের শারীরিক ও মানসিক প্রস্তুতি নিতে বলেছেন, তাহলে আবার তারা কি দেশকে অস্থিতিশীল করতে চান? সেই চেষ্টা করে লাভ হবে না। নির্বাচন নিকটে, তাই তারা এখন তালগোল পাকানোর চেষ্টা করছে।’

মুক্তিযোদ্ধা মোবারক আলী সিকদারের সভাপতিত্ব আলোচনা সভায় আরও বক্তব্য দেন সাবেক প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সারাহ বেগম কবরী, অরুণ সরকার প্রমুখ।