খালেদাকে তাঁর ইচ্ছা অনুসারে চিকিৎসা দেওয়ার দাবি

খালেদা জিয়া। ফাইল ছবি
খালেদা জিয়া। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তাঁর ইচ্ছা অনুসারে অনতিবিলম্বে ব্যক্তিগত খরচে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাসেবা দেওয়ার দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা এবং যথাযথ চিকিৎসার দাবি’ বিষয়ে আজ রোববার সমিতির ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জয়নুল আবেদীন এ দাবি জানান।

লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, ‘এর আগে খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক হয়েছিল। তখন ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার জন্য আমরা দাবি করেছিলাম। কিন্তু সরকার উদ্দেশ্যমূলকভাবে চিকিৎসা না দিয়ে তাঁকে কারা অন্তরালে আটকে রেখেছে। যে মামলায় তাঁকে জেল দিয়ে কারা অন্তরালে আটকে রেখেছে, সে মামলায় তিনি দেশের সর্বোচ্চ আদালত থেকে জামিন পাওয়া সত্ত্বেও একের পর এক রাজনৈতিক মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাঁর কারাবাস দীর্ঘায়িত করা হচ্ছে।’

লিখিত বক্তব্যে বলা হয়, একদিকে তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে না, অন্যদিকে তাঁর সঙ্গে কাউকে দেখা করতেও দেওয়া হচ্ছে না। গতকাল (শনিবার) তাঁর বড় বোন দেখা করতে গেলেও অসুস্থতার কারণে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে পারেননি। সমিতির সভাপতি এ-ও বলেন, অর্থাৎ তিনি এতই অসুস্থ যে বিছানা থেকে উঠতেই পারছেন না। কিন্তু কারা কর্তৃপক্ষ তাঁর বোনকে সেখানে গিয়ে দেখা করার অনুমতি দিলেন না। সরকারের এ ধরনের কর্মকাণ্ডে মনে হচ্ছে তারা খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় জেলখানাতে মৃত্যুর মুখে ঠেলে দিতে চায়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সমিতির সহসভাপতি গোলাম রহমান, সম্পাদক মাহবুব উদ্দিন খোকন, কোষাধ্যক্ষ নাসরিন আকতার ও সহসম্পাদক কাজী জয়নুল আবেদীন উপস্থিত ছিলেন।