বাগেরহাটে খাল থেকে দিনমজুরের লাশ উদ্ধার

বাগেরহাট সদর উপজেলায় একটি খাল থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার রাতে সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়নের রূপের খাল থেকে পুলিশ এ লাশ উদ্ধার করে।

নিহত ব্যক্তির নাম শেখ আরিফুল (৩০)। তিনি পেশায় দিনমজুর ছিলেন। তাঁর বাড়ি বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের খেগড়াঘাট গ্রামে।

আজ বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট সদর হাসপাতালের মর্গে লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। পুলিশ বলছে, আরিফুলকে কুপিয়ে হত্যা করা হয়েছে। তবে কে বা কারা তাঁকে হত্যা করেছে, সে বিষয়ে এখনো নিশ্চিত করে কিছুই বলা যাচ্ছে না।

আরিফুলের মা হালিমা বেগম প্রথম আলোকে বলেন, ‘গত সোমবার রাতে খাবার খেয়ে আমার ছেলে ঘুমাতে যায়। রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে ওর পরিচিত একজন বাড়িতে এসে ওরে ডাক দেন। এরপর ঘুম থেকে উঠে কাউকে কিছু না বলে ঘর থেকে বের হয়ে যায় সে। সারা রাতে আর বাড়ি ফেরেনি। পরে সকাল থেকে খুঁজতে থাকি আমরা। কোথাও সন্ধান পাওয়া যায়নি। আজ সকালে হাসপাতালে এসে আমার বাজানের লাশ পাইছি।’

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাতাব উদ্দিন আজ দুপুরে প্রথম আলোকে বলেন, স্থানীয় লোকজন গতকাল রাতে ষাটগম্বুজ ইউনিয়নের রূপের খালে এক ব্যক্তির লাশ ভাসতে দেখতে পুলিশে খবর দেন। পুলিশ সেখানে গিয়ে মরদেহটি উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠায়। আজ সকালে আরিফুলের পরিবারের লোকজন এসে লাশ শনাক্ত করেন।

ওসি জানান, নিহত ব্যক্তির শরীরে ধারালো অস্ত্রের কোপ ও আঘাতের চিহ্ন আছে। অজ্ঞাত দুর্বৃত্তরা তাঁকে কুপিয়ে হত্যার পর লাশ খালে ভাসিয়ে দিয়েছে বলে ধারণা করা হচ্ছে। কারা এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এবং কী কারণে তাঁকে হত্যা করা হয়েছে, তা তদন্ত করে দেখছে পুলিশ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।