'বিএনপি-জামায়াতের মধ্যে ভুল-বোঝাবুঝি সৃষ্টির চেষ্টায় সরকার'

মওদুদ আহমদ। প্রথম আলো ফাইল ছবি
মওদুদ আহমদ। প্রথম আলো ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, সরকার জামায়াতে ইসলামীকে নিয়ে নানা কৌশল করছে, ষড়যন্ত্র করছে, যেন বিএনপি-জামায়াতের মধ্যে একটা ভুল–বোঝাবুঝি হয়। তিনি বলেন, সরকারের এই চেষ্টা নিষ্ফল হবে, বিএনপির নেতৃত্বাধীন জোট ছিল, আছে এবং থাকবে।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক আইনমন্ত্রী মওদুদ আহমদ এ কথা বলেন। মওদুদ অভিযোগ করেন, সরকার বিভিন্ন গণমাধ্যমে নানা ধরনের খবর দিয়ে বিএনপি ও জামায়াতের মধ্যে ভুল–বোঝাবুঝি সৃষ্টির চেষ্টা করে যাচ্ছে।

বাংলাদেশ ইয়ুথ ফোরাম নামে একটি সংগঠনের উদ্যোগে ‘প্রতিহিংসার রাজনীতি : গ্রহণযোগ্য নির্বাচন এবং জনগণের প্রত্যাশা’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করা হয়।

মূলত সিলেট সিটি করপোরেশনে বিএনপি ও জামায়াত পৃথক মেয়র প্রার্থী দেওয়ার পর থেকে এই দুই দলের বিভেদ প্রকাশ্যে আসে। গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশিত হয়।

মওদুদ আহমদ বলেন, সিলেটের একটা স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থী দিয়েছে জামায়াত। এটা এমন কোনো নির্বাচন না। জামায়াত দলীয় একজন প্রার্থী দিয়েছে। বিএনপি চেষ্টা করছে, তাদের সঙ্গে সমঝোতায় আসতে। তিনি বলেন, ‘আমরা বলতে চাই, জাতীয় পর্যায়ের রাজনীতি এক জিনিস আর স্থানীয় পর্যায়ের রাজনীতি আরেক জিনিস।’

মওদুদ বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির পরই আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি।

আলোচনায় সভায় ফোরামের উপদেষ্টা মেহেদী হাসান পলাশ সভাপতিত্ব করেন। এতে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।