আগৈলঝাড়ায় বখাটের বেপরোয়া বাইক কেড়ে নিল স্কুলছাত্রীর প্রাণ

মেনহাজ হাসান মিলি
মেনহাজ হাসান মিলি

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় বখাটেদের বাইকের ধাক্কায় আহত স্কুলছাত্রী মেনহাজ হাসান মিলি মারা গেছে। আজ শুক্রবার সকালে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। গত মঙ্গলবার সন্ধ্যায় সে আহত হয়।

মেনহাজ উপজেলার গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিল এবং একই উপজেলার বাগধা ইউনিয়নের পয়সারহাট গ্রামের নজরুল ইসলামের মেয়ে। নজরুল ইসলাম জানিয়েছেন, তাঁর মেয়ের প্রকৌশলী হওয়ার স্বপ্ন ছিল।

নজরুল ইসলাম প্রথম আলোকে বলেন, গত মঙ্গলবার বিকেলে তিনি মিলিকে নিয়ে উপজেলা সদর থেকে মাহেন্দ্রতে করে নিজ বাড়ি পয়সার হাট রওনা হন। সন্ধ্যার দিকে গাড়ি তাঁদের বাড়ির সামনে পৌঁছালে তিনি রাস্তার একপাশে দাঁড়িয়ে ভাড়া পরিশোধ করছিলেন। এ সময় মিলি সড়কের অপর পাশে দাঁড়িয়েছিল।

নজরুল ইসলাম বলেন, হঠাৎ পাঁচটি মোটরসাইকেলে করে কয়েকজন বখাটে বেপরোয়া গতিতে মিলির সামনে এসে অশ্লীল কথা বলে চলে যেতে থাকে। এ সময় মোটরসাইকেলে থাকা এক যুবক মিলির ওড়না ধরে টান দিলে সে সড়কের ওপর পড়ে যায়। একই সময় বখাটেদের দলে থাকা আরেক যুবক মিলির শরীরের ওপর দিয়ে মোটরসাইকেল চালিয়ে চলে যায়। এতে মিলির নাক-কান দিয়ে রক্ত বেরিয়ে আসে এবং সে রাস্তায় ছটফট করতে থাকে। পরে এলাকাবাসীর সহযোগিতায় তাকে প্রথমে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত দুদিন ধরে সে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিল। আইসিইউতেই তার মৃত্যু হয়।

নিহত মিলির চাচা মো. জব্বার তালুকদার বলেন, তড়িঘড়ি করে যাওয়ার সময় দুর্ঘটনাস্থলে একটি মোটরসাইকেলের কাগজপত্র পড়ে যায়। কাগজপত্র অনুযায়ী মালিকের নাম রিফাত আকন, বাবা আতাহার আকন। তাঁর বাড়ি মুলাদি উপজেলার বাটামারা ইউনিয়নের টুমচর গ্রামে।

তবে, এ ব্যাপারে কথা বলতে মোবাইল ফোনে রিফাতের সঙ্গে যোগাযোগ করে তাঁকে পাওয়া যায়নি।

আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রাজ্জাক মোল্লা বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। জড়িত ব্যক্তিদের খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।