নরসিংদীতে পাঁচজনসহ ৫ জেলায় গেল ১১ প্রাণ

নরসিংদীতে গতকাল শুক্রবার রাতে বাস ও লেগুনার সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১২ জন। এ ছাড়া জামালপুরে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে তিনজন এবং অপর তিন জেলায় আরও তিনজনের প্রাণহানি ঘটেছে।
এ নিয়ে গত ৫১৩ দিনে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় অন্তত ৪ হাজার ৬৫৭ জন নিহত হলেন। পুলিশ, প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্রের বরাত দিয়ে প্রথম আলোর প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:
নরসিংদীর শিবপুরে গতকাল রাত নয়টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের গাঙপাড়ে বাস ও লেগুনার সংঘর্ষে নিহত পাঁচজনের মধ্যে ঘটনাস্থলেই মারা যান রায়পুরার রামনগরের মো. মোজাম্মেলের মেয়ে জান্নাত (১৮)। এ ছাড়া নরসিংদী সদর হাসপাতালে মারা যান রামনগরের রাফিউদ্দীনের স্ত্রী হাসিনা বেগম (৪৫), তোফাজ্জল হোসেনের ছেলে বায়েজিদ হোসেন (৬) এবং জেলা হাসপাতালে মারা যান অজ্ঞাতনামা এক যুবক (২০) ও অজ্ঞাতনামা এক নারী (৩৫)। তাঁরা সবাই লেগুনার যাত্রী ছিলেন।
নরসিংদীর পাঁচদোনায় একটি পার্কে প্রাইমারি স্কুল কর্মচারী সমিতির ব্যানারে বনভোজন শেষে লেগুনায় বাড়ি ফেরার পথে গাঙপাড়ে এনা পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সঙ্গে সংঘর্ষ হয়।
জামালপুরের সরিষাবাড়ীর জগন্নাথগঞ্জে ভোররাত সাড়ে চারটার দিকে একটি ট্রাক খাদে পড়ে গেলে আবদুল বারেক (৬০), রিয়াজ উদ্দিন (৫০) ও নাজির উদ্দিন (৫১) ঘটনাস্থলেই নিহত হন। বারেক ও রিয়াজের বাড়ি উপজেলার পোগলদিয়া ইউনিয়নের সাঞ্চারপাড় ও নাজিরের বাড়ি পুঠিয়ারপাড় গ্রামে। নিহত তিনজনই পাটকলশ্রমিক ছিলেন।
সিরাজগঞ্জের বেলকুচির সমেশপুরে বেলা তিনটার দিকে তেলবাহী ট্যাংকলরির সঙ্গে যাত্রীবাহী বাসের সংঘর্ষে আবদুর রশিদ (৫৫) নামের একজন নিহত ও ২০ জন বাসযাত্রী আহত হন।
চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার নিমতলা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিকেল চারটার দিকে কাভার্ড ভ্যানের ধাক্কায় থেমে থাকা একটি মিনিবাস খাদে পড়ে যায়। এতে মিনিবাসের নিচে চাপা পড়ে যাত্রী তাছলিমা আক্তার (১৫) নিহত হয়। তার বাড়ি উপজেলার সৈয়দপুর ইউনিয়নের পূর্ব সৈয়দপুরে।
পঞ্চগড় সদর উপজেলার হেলিপ্যাড এলাকায় পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে গত বৃহস্পতিবার রাতে ট্রাকের ধাক্কায় ইয়াসিন আলী (৫২) নামের এক মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলেই নিহত হন।