রাজশাহীতে আ.লীগ প্রার্থীকে সতর্ক করল ইসি

এএইচএম খায়রুজ্জামান লিটন
এএইচএম খায়রুজ্জামান লিটন

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণায় সাংসদরা অংশ নেওয়ায় আওয়ামী লীগের প্রার্থীকে মৌখিকভাবে সতর্ক করেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ শনিবার বিকেলে রিটার্নিং কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম টেলিফোনে এই সতর্ক বার্তা দেন।

রাজশাহী সিটি নির্বাচনের প্রচারণা শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত আওয়ামী লীগ–মনোনীত প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটনের পক্ষে চারজন দলীয় সাংসদ অংশ নেওয়ার খবর পাওয়া গেছে। এঁরা হলেন রাজশাহী-১ আসনের সাংসদ ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন, রাজশাহী-৫ আসনের সাংসদ আবদুল ওয়াদুদ দারা ও নাটোর-২ আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুল।

রাজশাহী সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম বলেন, আচরণবিধি লঙ্ঘন করে সাংসদরা আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটনের পক্ষে প্রচারণায় অংশ নেওয়ার বিষয়টি গণমাধ্যমে জানার পর মৌখিকভাবে প্রার্থীকে সতর্ক করা হয়েছে, যাতে ভবিষ্যতে তাঁরা এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকেন। তিনি বলেন, আওয়ামী লীগের প্রার্থী ফোনে ব্যস্ত থাকায় তাঁর সঙ্গে কথা সম্ভব হয়নি। তাঁর পক্ষে এখনো প্রধান নির্বাচনী এজেন্টও নিয়োগ না করায় গতবারের নির্বাচনী এজেন্ট নওশের আলীর মাধ্যমে এই বার্তা দেওয়া হয়েছে।

জানতে চাইলে নগর আওয়ামী লীগের সহসভাপতি নওশের আলী প্রথম আলোকে বলেন, তিনি বিকেলে জানতে পেরেছেন রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে সাংসদদের প্রচারণায় অংশ নেওয়ার ব্যাপারে একটি চিঠি ইস্যু করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তা ফোনে তাঁকে বিষয়টি জানিয়েছেন। কিন্তু চিঠি এখনো হাতে এসে পৌঁছায়নি। 

এদিকে আচরণবিধি লঙ্ঘন করে খায়রুজ্জামান লিটনের পক্ষে সাংসদেরা নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় বিএনপি প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট তোফাজ্জল হোসেন গতকাল শুক্রবার বিকেলে নির্বাচন কমিশনের কাছে লিখিত অভিযোগ করেন।