জলদুস্য জাকির বাহিনীর প্রধানসহ আটক ৯

সুন্দরবনে আগ্নেয়াস্ত্রসহ বনদুস্য জাকির বাহিনীর প্রধান জাকির হোসেন ও তাঁর আট সহযোগীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় ১৪৭ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে অভিযান চালিয়ে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের মালঞ্চ নদী থেকে তাঁদের আটক করা হয়।

র‌্যাব-৬ এর অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন বলেন, বনদস্যু জাকির বাহিনী মালঞ্চ নদীতে দস্যুতার প্রস্তুতি নিচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে সন্ধ্যা সাড়ে ছয়টার দকে র‌্যাবের একটি বিশেষ দল সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবনের মালঞ্চ নদী নদীতে অভিযান চালিয়ে বনদস্যু জাকির বাহিনীর প্রধান জাকির হোসেন ও আটজন বনদস্যুকে আটক করা হয়।

আটকেরা হলেন জাকির বাহিনীর প্রধান ও সাতক্ষীরার শ্যামনগর উপজেলার টেংরা খালীর জাকির হোসেন (২৩), কালিঞ্চি গ্রামের মরলেব সরদার (৪৭), ধুমঘাট গ্রামের ওমর ফারুক (৩৫), দাতিনাখালী গ্রামের শাহ আলম সানা (৩৫), কালিগঞ্জ উপজেলার গড়-ইখালী গ্রামের হাফিজুর রহমান (২৫), বাগেরহাটের কাড়াপাড়ার মিজানুর রহমান (৩২), নওগাঁর ডাকাহাটের রফিকুল ইসলাম (৩৮), মাদারীপুর জেলার কালিকাপুরের সবুজ আকন (৩৫) ও খুলনার বটিয়াঘাটার মোস্তাকিন আহমেদ (২৮)।

র‌্যাব-৬ এর অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন বলেন, নয় বনদস্যু আটক ছাড়াও সাতটি একনলা বন্দুক, একটি ইয়ারগান, ৮৯টি শটগানের গুলি ও ৫৮টি পয়েন্ট টুটু বোর রাইফেলের গুলি উদ্ধার করা হয়েছে। আটকদের সাতক্ষীরার শ্যামনগর থানায় পাঠানো হয়েছে।