র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' কথিত মাদক ব্যবসায়ী নিহত

রাজশাহীর মোহনপুর উপজেলায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সোমবার রাত সোয়া ১২টার দিকে উপজেলার ধুরইল মোড়ে এ ঘটনা ঘটে। আজ মঙ্গলবার সকালে র‍্যাব-৫-এর পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নিহত ব্যক্তির নাম দুলাল মিয়া (৪৫)। তিনি উপজেলার হরিহরপুর গ্রামের মৃত ইব্রাহিমের ছেলে। পুলিশের দাবি, রাজশাহী অঞ্চলের অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী ছিলেন দুলাল। তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদকসংক্রান্ত চার-পাঁচটি মামলা আছে।

র‍্যাব জানায়, রাতে রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল মোহনপুরে টহল দিচ্ছিল। ধুরইল মোড়ে টর্চের আলো ও কয়েকজনের আনাগোনা দেখতে পায় তারা। র‍্যাবের দলটি এগিয়ে গেলে কিছু লোক দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। র‍্যাব সদস্যরা তাদের পরিচয় জানাতে ও আত্মসমর্পণের নির্দেশ দিলে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে তারা। আত্মরক্ষায় র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে। প্রায় পাঁচ মিনিট গোলাগুলির পর অজ্ঞাতপরিচয় চার-পাঁচজন ব্যক্তি পালিয়ে যায়। গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকেন দুলাল মিয়া। দুলালকে উদ্ধার করে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় র‍্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে ম্যাগাজিন ও একটি গুলিসহ একটি বিদেশি পিস্তল, একটি গুলির খোসা, ৫০৬ পিস ইয়াবা বড়িসহ মাদক ব্যবসায়ীদের ব্যবহৃত ছোটখাটো কিছু জিনিস আলামত হিসেবে জব্দ করা হয়েছে।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ঘটনাটি শুনেছি। দুলাল মিয়ার বিরুদ্ধে মোহনপুর থানায় চারটি মাদকের মামলা আছে। আমরা এর বেশি কিছু জানি না।’