ছাত্রলীগ নেতার বিরুদ্ধে তিন ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে দুই ছাত্রী ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। ওই তিন ছাত্রী জানিয়েছেন, যৌন হয়রানির বিচার চেয়ে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর অভিযোগপত্র দিয়েছেন।

অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কমিটির সদস্য। আর অভিযোগকারী তিনজনের দুজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। অপর জন জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সদ্য মাস্টার্স শেষ করেছেন।

অভিযোগকারী এক ছাত্রী প্রথম আলোকে বলেন, গত কয়েক দিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রক্ত চেয়ে তিনি পোস্ট দেন। ছাত্রলীগের ওই নেতা তাঁকে রক্ত জোগাড় করে দেন। সেই সূত্রে তাঁদের দেখা হয়। পরে তাঁর মোবাইল ফোনে বিভিন্ন অশ্লীল, কুরুচিপূর্ণ মন্তব্য ও কুপ্রস্তাব দেন ওই ছাত্রলীগ নেতা।

এই ধরনের কাজ ছাত্রলীগের ওই নেতা ওই ছাত্রীর এক বড়বোনে সঙ্গেও করেছেন বলে অভিযোগে বলা হয়েছে। এই ঘটনায় ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে অভিযোগ করেছেন। প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী প্রথম আলোকে বলেন, 'ঘটনার বিষয়ে আমি অবহিত হয়েছি। ওটা আমি দেখছি এবং ব্যবস্থা নেওয়া হবে। যে অভিযোগ এসেছে, সেটির বিষয়ে আমার প্রক্টর টিমকেও দেখতে বলেছি।’

অভিযু্ক্ত ছাত্রলীগ নেতার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন ধরেননি।

অভিযোগের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস প্রথম আলোকে বলেন, ‘এটা আমি শুনেছি। প্রক্টর স্যারের কাছে যেহেতু অভিযোগ দেওয়া হয়েছে, স্যার দেখবেন। সে (ওই ছাত্রলীগ নেতা) যদি অপরাধী প্রমাণিত হয়, তাহলে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’