দুদিনে জাপার ১১০০ মনোনয়ন ফরম বিক্রি

রাজধানীর বনানীর জাতীয় পার্টির চেয়ারপারসনের কার্যালয়ে সোমবার দিনভর উৎসবমুখর পরিবেশ ছিল। জাপা এই কার্যালয় থেকে গতকাল রোববার থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে। দলের মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার জন্য প্রার্থীরা নিজ নিজ সমর্থকদের নিয়ে চেয়ারম্যানের কার্যালয়ে এসে মনোনয়ন ফরম কিনছেন, কেউ কেউ জমা দিচ্ছেন।

জাপার পক্ষ থেকে বলা হয়েছে, রোববার প্রথম দিনে ৫৫৩টি ফরম বিক্রি হয়েছে। আর সোমবার বিক্রি হয়েছে ৫৬৩টি ফরম। আর সোমবার বিকেল ৪টা পর্যন্ত ৪৭টি মনোনয়ন ফরম জমা পড়েছে।

রোববার দলীয় মনোনয়ন ফরম বিক্রি উদ্বোধন করেন দলের চেয়ারম্যান এইচ এম এরশাদ। ওই সময়ে হুসেইন মুহম্মদ এরশাদ, সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের ছাড়াও দলের শীর্ষ নেতারা দলীয় মনোনয়ন ফরম কেনেন।

এদিকে একাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিতরণের তারিখ আরও দুদিন বাড়ানো হয়েছে। ১৪ ও ১৫ নভেম্বর জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিতরণ করা হবে। সোমবার জাতীয় পার্টির এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিতরণের তারিখ ছিল ১১ থেকে ১৩ নভেম্বর পর্যন্ত। এর সঙ্গে আরও দুই দিন বাড়িয়ে ১৫ নভেম্বর পর্যন্ত জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিতরণ করা হবে। ফরম বিতরণের সময় বাড়ানোর পাশাপাশি নতুন তারিখ অনুযায়ী ১৬ নভেম্বর জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।