কুড়িগ্রাম-৩ আসনে সরে দাঁড়ালেন জাপার আক্কাস আলী

কুড়িগ্রাম-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী আক্কাস আলী সরকার একাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। গতকাল মঙ্গলবার বেলা তিনটায় আওয়ামী লীগের প্রার্থী এম এ মতিনের বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

এ বিষয়ে আক্কাস আলী সরকার বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের নির্দেশে ও মহাজোটের বৃহত্তর স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।’

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কুড়িগ্রাম-১ আসনের জাতীয় পার্টির (জাপা) প্রার্থী এ কে এম মোস্তাফিজুর রহমান, কুড়িগ্রাম-২ আসনের জাপার প্রার্থী পনির উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেদওয়ানুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ জাফর আলী প্রমুখ উপস্থিত ছিলেন। পরে তাঁরা আওয়ামী লীগের পক্ষে উলিপুরে নির্বাচনী পথসভায় অংশ নেন।

এ বিষয়ে আওয়ামী লীগের নেতা জাহাঙ্গীর কবির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কুড়িগ্রাম-৩ আসনে এখন থেকে মহাজোটের একক প্রার্থী নৌকার এম এ মতিন।

এই আসনে সাবেক মন্ত্রী জাপার এ কে এম মাঈদুল ইসলাম মারা যাওয়ায় চলতি বছরের ২৫ জুলাই উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আক্কাস আলী সরকার আওয়ামী লীগের প্রার্থী এম এ মতিনকে পরাজিত করে লাঙ্গল প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এই আসনে এ কে এম মাঈদুল ইসলামের ছোট ভাই তাসভীর উল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে লড়াই করছেন। মোট ৮ জন প্রার্থী এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।