বিএনপি পরাজয় বুঝতে পেরেছে, তারা আ.লীগের নেতাদের ওপর হামলা চালাতে পারে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সুধা সদন থেকে ভিডিও কনফারেন্সে কুমিল্লা, যশোর, টাঙ্গাইল, পাবনা ও পঞ্চগড়ে নির্বাচনী সমাবেশে বক্তব্য দেন। ছবি: বাসস
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সুধা সদন থেকে ভিডিও কনফারেন্সে কুমিল্লা, যশোর, টাঙ্গাইল, পাবনা ও পঞ্চগড়ে নির্বাচনী সমাবেশে বক্তব্য দেন। ছবি: বাসস

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি ৩০ ডিসেম্বরের আসন্ন নির্বাচনে তাদের পরাজয় বুঝতে পেরেছে এবং নির্বাচনের আগে তারা নাশকতা করতে পারে। দলের নেতা-কর্মীদের বিএনপি ও এর সহাযোগীদের নাশকতামূলক কর্মকাণ্ড সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি তাদের পরাজয় নিশ্চিত জেনেই নাশকতা করতে পারে।

আওয়ামী লীগ সভাপতি আজ বৃহস্পতিবার তাঁর ব্যক্তিগত বাসভবন সুধা সদন থেকে ভিডিও কনফারেন্সে পাঁচটি জেলায় নির্বাচনী সমাবেশে ভাষণদানকালে এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিএনপি ইতিমধ্যেই আসন্ন নির্বাচনে তাদের পরাজয় বুঝতে পেরেছে। ফলে তারা যেকোনো দুর্ঘটনা ঘটাতে অথবা আওয়ামী লীগের নেতা–কর্মীদের ওপর হামলা চালাতে পারে। তিনি বলেন, বিএনপি ইতিমধ্যে পাঁচজন আওয়ামী লীগ নেতাকে হত্যা, ১৪১ জনকে আহত করেছে, আওয়ামী লীগের ১৭০টি নির্বাচনী কার্যালয় ও বসতবাড়িতে হামলা এবং ৫৪টি জায়গায় বোমা হামলা চালিয়েছে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাঁর দলের নেতা-কর্মীদের বিএনপির নির্বাচনী প্রচারণায় বাধা না দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, বরং তাদের (বিএনপি) নাশকতামূলক কর্মকাণ্ড সম্পর্কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করুন। তিনি বলেন, ‘আমরা চাই সকল রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করুক। এটা তাদের অধিকার এবং জনগণ তাঁদের পছন্দ অনুযায়ী ভোট দেবেন। তাই আমরা চাই সকল রাজনৈতিক দল অবাধে ও সাবলীলভাবে তাদের নির্বাচনী প্রচারণা করুক।’

শেখ হাসিনা আজ বিকেলে সুধা সদন থেকে ভিডিও কনফারেন্সে কুমিল্লা, যশোর, টাঙ্গাইল, পাবনা ও পঞ্চগড়ে নির্বাচনী সমাবেশে বক্তব্য দেন।

বাংলাদেশের জনগণ তাঁর দলের (বাংলাদেশ আওয়ামী লীগ) পক্ষে রায় দেবে বলে দৃঢ় আস্থা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয় নিশ্চিত করতে জনগণ ‘নৌকা’ প্রতীকে ভোট দেবেন। শেখ হাসিনা বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য জনগণের ম্যান্ডেট চাওয়ার আগে বিএনপিকে তার চরিত্র পরিবর্তন করতে হবে। তিনি আরও বলেন, তাদের (বিএনপি) জনগণের ক্ষতি, হত্যাকাণ্ড, সন্ত্রাসবাদ এবং জঙ্গিবাদের সমর্থন অবশ্যই বন্ধ করতে হবে।

এর আগে প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট জেলার জনগণের কাছে প্রার্থীদের পরিচয় করিয়ে দেন এবং ৩০ ডিসেম্বরের নির্বাচনে তাদের বিজয়ী করতে জনগণের প্রতি আহ্বান জানান।