ঝিনাইদহে ধানের শীষ নেই বললেই চলে

জেলার চারটি আসনের মধ্যে ঝিনাইদহ-২ আসনের ধানের শীষের প্রার্থী আবদুল মজিদের প্রার্থিতা উচ্চ আদালত স্থগিত করেছেন, আর ঝিনাইদহ-৩ আসনের ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা মতিয়ার রহমান কারাগারে রয়েছেন। আর বাকি দুই আসনের ধানের শীষের প্রার্থীরা বাড়িতে অবস্থান করছেন।

এই দুই প্রার্থী হলেন ঝিনাইদহ-১ আসনের মো. আসাদুজ্জামান আসাদ ও ঝিনাইদহ-৪ আসনের সাইফুল ইসলাম ফিরোজ। তাঁদের অভিযোগ, হামলা-মামলার ভয়ে প্রচারণায় তাঁরা যেতে পারছেন না।

উল্টো চিত্র নৌকার শিবিরে। চার আসনের চারজন প্রার্থীকেই গতকাল প্রচারণার শেষ দিনে নির্বাচনী কাজে ব্যস্ত থাকতে দেখা গেছে। তাঁরা হলেন ঝিনাইদহ-১ আসনে আবদুল হাই, ঝিনাইদহ-২ আসনে বর্তমান সাংসদ তাহজীব আলম সিদ্দিকী, ঝিনাইদহ-৩ আসনে সাবেক সাংসদ শফিকুল আজম খান চঞ্চল ও ঝিনাইদহ-৪ আসনে বর্তমান সাংসদ আনোয়ারুল আজিম আনার।

ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের নৌকার প্রার্থী বর্তমান সাংসদ আবদুল হাই গতকাল আবাইপুর এলাকায় নির্বাচনী প্রচার চালান। সেখানে চামসুন্দরপুর মাধ্যমিক বিদ্যালয়ে তাঁর একটি নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়। এরপর তিনি ওই এলাকায় গণসংযোগ করেন। একই আসনের ধানের শীষের প্রার্থী মো. আসাদুজ্জামান আসাদ নিজ বাড়িতে উপজেলার বারইপাড়াইয়ে অবস্থান করছেন। তিনি বলেন, মাঠে নামতে পারছেন না তাঁর নেতা-কর্মীরা। এমনকি তিনি নিজেও হামলার শিকার হয়েছেন।

ঝিনাইদহ-২ (সদর ও হরিণাকুণ্ডু) আসনে নৌকার প্রার্থী তাহজীব আলম সিদ্দিকী গতকাল ঝিনাইদহ পৌরসভার হামদহ, কামারকুণ্ডুসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এই আসনে ধানের শীষের প্রার্থী ছিলেন হরিণাকুণ্ডু উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মজিদ। তাঁর পদত্যাগ যথাসময়ে হয়নি মর্মে উচ্চ আদালত তাঁর প্রার্থিতা স্থগিত করেছেন। ফলে এই আসনে ধানের শীষের কোনো প্রার্থী নেই।

ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর ও মহেশপুর) আসনে নৌকার প্রার্থী শফিকুল আজম খান চঞ্চল গতকাল প্রচারণা চালান কোটচাঁদপুর উপজেলার কুশনা, আলুকদিয়া, ডুমুরতলা, হরিন্দিয়াসহ বেশ কয়েকটি এলাকায়। এই আসনের ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা মো. মতিয়ার রহমান বেশ কয়েকটি মামলায় গ্রেপ্তার হয়ে বর্তমানে কারাগারে।

ঝিনাইদহ-৪ (সদরের আংশিক ও কালীগঞ্জ) আসনের নৌকার প্রার্থী বর্তমান সাংসদ আনোয়ারুল আজিম আনার গতকাল কালীগঞ্জ সদর ও শহরতলিতে গণসংযোগ করেন। সদরে নির্বাচনী মিছিলও করেছেন নৌকার সমর্থকেরা। আর ধানের শীষের প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ বাসা থেকেই বের হতে পারছেন না বলে জানিয়েছেন।