প্রচারণায় হানিফের স্ত্রী-সন্তান, ভাই

কুষ্টিয়া-৩ (সদর) আসনে নৌকার প্রতীকের প্রার্থী মাহবুব উল আলম হানিফের প্রচারণায় নেমেছেন তাঁর স্ত্রী, সন্তান ও ভাইয়েরা। তাঁরা আলাদাভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। স্ত্রী ফৌজিয়া আলম নারী নেতা-কর্মীদের নিয়ে শহরের বিভিন্ন জায়গায় গণসংযোগ চালাচ্ছেন। ছেলে ফাহিম আলমও বাবার জনসভায় থাকছেন।

বড় ভাই রফিকুল আলম চুন্নু আলাদাভাবে বিভিন্ন গ্রামে ছুটে যাচ্ছেন। আর চাচাতো ভাই আতাউর রহমান সারা বছরই নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ রেখে তাঁদের চাঙা করে রেখেছেন। তবে প্রচারণা শুরুর দিন থেকে আতাউর রহমানের গণসংযোগের মাত্রা বৃদ্ধি পেয়েছে।

সাংসদের পারিবারিক সূত্রে জানা যায়, এক সপ্তাহ ধরে হানিফের স্ত্রী ফৌজিয়া প্রচারণা শুরু করেছেন। তিনি নেতা-কর্মীদের নিয়ে আলাদাভাবে প্রচারণা চালান। আবার কখনো হানিফের সঙ্গেই জনসভার মঞ্চে থেকে বক্তব্য দিচ্ছেন। বিভিন্ন এলাকায় উঠান বৈঠক ছাড়াও পথসভায় বক্তব্য দেন। সকাল থেকে রাত পর্যন্ত তিনি প্রচারণা চালান। কুষ্টিয়াকে তিলোত্তমা শহর বানানোর প্রতিশ্রুতি দিচ্ছেন সাংসদের স্ত্রী।

ফৌজিয়া আলম বলেন, জনগণের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। বর্তমান সাংসদ যে উন্নয়ন করেছেন, তাতে সবাই নৌকায় ভোট দেওয়ার জন্য অধীর আগ্রহে রয়েছেন।

গত বুধবার বিকেলে সদর উপজেলার আইলচারা এলাকায় জনসভার মঞ্চে ছিলেন হানিফের ছেলে ফাহিম আলম। তবে তিনি কোনো বক্তব্য দেননি। বাবার সঙ্গে কয়েকটি জনসভায় গেছেন।

হানিফের চাচাতো ভাই আতাউর রহমান বলেন, ‘সব দলের নেতা-কর্মীরা হানিফের পক্ষে জোয়ার তুলেছে। নৌকার বিজয় সময়ের ব্যাপার।’

হানিফের বড় ভাই রফিকুল আলমের বাড়ি ভেড়ামারায়। তিনিও কুষ্টিয়া শহরে এসে প্রচারণায় যোগ দিয়েছেন। তাঁর সঙ্গে দলীয় কিছু নেতা–কর্মী থাকছেন। তিনি বলেন, ‘ছোট ভাইকে বিজয়ী করতে এবং এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য প্রচারণা চালাচ্ছি।’

হানিফের নির্বাচন পরিচালনার প্রধান সমন্বয়ক আজগর আলী বলেন, শুধু সাংসদের পরিবারের সদস্যরাই নন, কুষ্টিয়া সদরের সব মানুষই প্রচারণায় নেমেছে। তাদের একটাই কথা, নৌকা, নৌকা আর নৌকা। হানিফ মানেই কুষ্টিয়ার উন্নয়ন।