ভোটারদের টাকা দেওয়ার অভিযোগে বিএনপি নেতা আটক

নেত্রকোনার মদনে বিএনপির এক নেতাকে নগদ ৫৫ হাজার টাকাসহ আটক করা হয়েছে। আটক হওয়া ওই নেতার নাম সাখাওয়াত হোসেন (৩৫)। তিনি মদন পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক।
শনিবার সন্ধ্যার আগে মদনের বেড়িবাঁধের এলাকা থেকে মদন থানা-পুলিশ আটক করেছে। পুলিশের দাবি, ওই নেতা স্থানীয় বিএনপির প্রার্থীর সমর্থনে সাধারণ ভোটারের কাছে ধানের শীষে ভোট কিনতে যান।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, একাদশ সংসদ নির্বাচনে বিএনপির ওই নেতা নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ-মদন-খালিয়াজুরি) আসনের বিএনপির প্রার্থী বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামানের পক্ষে সাধারণ ভোটারকে প্রলোভন দেখিয়ে ভোট কিনতে যান। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ নগদ ৫৫ হাজার টাকাসহ তাঁকে গ্রেপ্তার করে। তাঁর সঙ্গে থাকা টাকাগুলোর মধ্যে ৫০ হাজার টাকাই ছিল জাল। আর বাকি এক হাজার টাকা নোটের পাঁচ হাজার টাকা আসল ছিল। ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী টানা দুই বারের সাংসদ রেবেকা মমিন।

মদন থানার পরিদর্শক (তদন্ত) আজাহারুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে সাখাওয়াত হোসেনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন সাধারণ ভোটারকে প্রলোভন দেখিয়ে তিনি ধানের শীষের প্রার্থী তাহমিনা জামানের পক্ষে ভোট কিনতে যান। তাঁর নামে থানায় মামলা হবে। এ ছাড়া তাঁর নামে থানায় আরও বেশ কয়েটি মামলা আছে।