প্রথমবার অংশ নিয়েই সাংসদ হলেন গোলাপ

আব্দুস সোবহান
আব্দুস সোবহান

মাদারীপুরের তিনটি আসনে আওয়ামী লীগের তিন প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। এর মধ্যে মাদারীপুর-৩ (একাংশ সদর ও কালকিনি) আসনে আওয়ামী লীগ থেকে প্রথমবার মনোনয়ন পেয়ে সাংসদ হয়েছেন আব্দুস সোবহান গোলাপ।

আব্দুস সোবহান গোলাপ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী। এই আসনে ভোট পড়েছে ২ লাখ ৫৮ হাজার ৩০৭ ভোট। এর মধ্যে গোলাপ পেয়েছেন ২ লাখ ৫২ হাজার ৪৬১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির আনিসুর রহমান খোকন পেয়েছেন ৩ হাজার ২৯৬ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী সৈয়দ বেলায়েত হোসেন পেয়েছেন ২ হাজার ৫৫০ ভোট।

নির্বাচনে বেসরকারি ফল ঘোষণার পর গত সোম ও মঙ্গলবার গোলাপের বাসভবনের সামনে ভোটারদের সঙ্গে তিনি শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় তিনি ভোটারদের উদ্দেশে বলেন, ‘সবার ভালোবাসা আর দোয়ায় আমি বিপুল ভোটে নির্বাচিত হয়েছি। আপনাদের সুখে-দুঃখে আগে যেমন ছিলাম, এখনো থাকব।’ তিনি শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর গোলাম ফারুক বলেন, ‘এই এলাকার মানুষ নৌকার ওপর নির্ভরশীল। তাঁরা শেখ হাসিনার নৌকাকে ভালোবাসেন। তাই সবাই নৌকা প্রতীকে ভোট দিয়ে আব্দুস সোবহান গোলাপকে ভোট দিয়েছেন। তাঁর বিজয়ে আমাদের নেতা-কর্মীরা আন্দন্দিত।’

মাদারীপুর-১ ও ২ আসনে আওয়ামী লীগের পুরোনো প্রার্থীরাই বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তাঁরা হলেন আওয়ামী লীগের সংসদীয় পার্টির সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী। তিনি পেয়েছেন ২ লাখ ২৭ হাজার ৩৯৩ ভোট। মাদারীপুর-২ আসনে নৌ–পরিবহনমন্ত্রী শাজাহান খান পেয়েছেন ৩ লাখ ১১ হাজার ৭৪০ ভোট। শাজাহান খান এ নিয়ে সপ্তমবার সাংসদ নির্বাচিত হলেন।