মৌলভীবাজার জেলা বিএনপির ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

মৌলভীবাজার জেলা বিএনপির ১৫১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির সভাপতি করা হয়েছে এম নাসের রহমান এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানকে। গতকাল বুধবার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন।

জেলা বিএনপি সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৫ মে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক পত্রে এম নাসের রহমানকে সভাপতি এবং মিজানুর রহমান মিজানকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি ঘোষণা করা হয়। এ সময় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪৮ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। পরবর্তী সময়ে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য ৩০ দিনের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। কিন্তু অভ্যন্তরীণ বিরোধের কারণে আর পূর্ণাঙ্গ কমিটি হয়নি। সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বাধীন দুটি ধারায় মৌলভীবাজার জেলা বিএনপির কার্যক্রম চলেছে। গত জাতীয় সংসদ নির্বাচনের আগে বিরোধের নিরসন ঘটে। এরই ধারাবাহিকতায় পূর্ব ঘোষিত জেলা কমিটিকে পুনর্গঠিত করে প্রায় দুই বছরের মাথায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হচ্ছেন জ্যেষ্ঠ সহসভাপতি ফয়জুল করিম, সহসভাপতি আবদুল ওয়ালী সিদ্দিকী, আবেদ রাজা, মো. আবদুল মুকিত, মোয়াজ্জেম হোসেন, নাসির উদ্দিন আহমেদ, আশিক মোশারফ, জামি আহমদ, আতাউর রহমান, বদরুল আলম ও আহম্মদ হোসেন। যুগ্ম সাধারণ সম্পাদক মো. হেলু মিয়া, আনোয়ার আক্তার চৌধুরী, আয়াছ আহমদ, ফয়সল আহমদ, মোনায়েম খান, আবদুর রকিব, এম এ রশিদ, শামীম আহমদ, নুরুল আলম, মুহিতুর রহমান ও অলিউর রহমান। সাংগঠনিক সম্পাদক বকসী মিছবাউর রহমান, মতিন বক্স ও মুজিবুর রহমান। প্রচার সম্পাদক মো. ইদ্রিস আলী ও দপ্তর সম্পাদক ফখরুল ইসলাম।

এ ছাড়া প্রবাসী সদস্য হয়েছেন যুক্তরাজ্যের অদুদ আলম, মুজিবুর রহমান, গিয়াস উদ্দিন আহমদ চৌধুরী, বকসী শামীম আহমদ ও আবদুস শহীদ। কানাডা থেকে ফয়সল আহমদ এবং যুক্তরাষ্ট্র থেকে দারাদ আহমদ। কমিটির উপদেষ্টা করা হয়েছে এবাদুর রহমান চৌধুরী, যুক্তরাষ্ট্র প্রবাসী লুৎফর রহমান ও আবদুল কাদিরকে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান পূর্ণাঙ্গ কমিটির বিষয় নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, ‘আগে যে ৪৮ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছিল, সেই কমিটিকে আলাপ-আলোচনার ভিত্তিতে পুনর্গঠিত করে গঠনতন্ত্র অনুযায়ী ১৫১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।’