জমা দেওয়া হচ্ছে না খালেদা জিয়ার মনোনয়নপত্র

খালেদা জিয়া
খালেদা জিয়া

বগুড়া-৬ আসনের নির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ পাঁচজনের মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছিল। এর মধ্যে খালেদা জিয়ার মনোনয়নপত্র জমা না দেওয়ার জন্য দলীয় সিদ্ধান্ত হয়েছে। ফলে খালেদা জিয়া বাদে বাকি চারজন মনোনয়নপত্র জমা দেবেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান বুধবার প্রথম আলোকে বলেন, মনোনয়নপত্র পাঁচজন তুললেও কাল (বৃহস্পতিবার) দলের চেয়ারপারসন বাদে বাকিরা মনোনয়নপত্র জমা দেবেন। তিনি বলেন, মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বগুড়া জেলা বিএনপির নেতাদের সঙ্গে টেলিফোনে বৈঠকে করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সেখানে বগুড়ার নেতাদের দাবির পরিপ্রেক্ষিতে চেয়ারপারসনের মনোনয়নপত্র কেনার সিদ্ধান্ত হয়। তবে আজ (বুধবার) চেয়ারপারসনের মনোনয়নপত্র জমা না দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

বগুড়া-৬ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌরসভার মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে জিতেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি থেকে নির্বাচিত অন্য সদস্যরা শপথ নিলেও মির্জা ফখরুল শপথ নেননি। ফলে ওই আসন শূন্য থাকায় আগামী ২৪ জুন ফের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।