দিনাজপুরে বিরোধের জেরে সংঘর্ষে নিহত ১

দিনাজপুরের নবাবগঞ্জে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে জামাল হোসেন (৪৫) নামের একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন তিনজন। গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত জামাল হোসেনের বাড়ি নবাবগঞ্জ উপজেলার হরিপুর কোনাকুড়ি গ্রামে। এ ঘটনায় নিহত ব্যক্তির ছেলে সাইদুল ইসলাম বাদী হয়ে ১৫ জনকে আসামি করে হত্যা মামলা করেছেন। পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিদের বরাত দিয়ে পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে জামাল হোসেন ও দিলবর হোসেনের পরিবারের সঙ্গে একই এলাকার ইসার উদ্দিনের পরিবারের জমিসংক্রান্ত বিরোধ চলছিল। গতকাল রাতে জমির পানি নিষ্কাশনের জন্য নালা কাটার সময় ইসার উদ্দিনের লোকজনের সঙ্গে তাঁদের সংঘর্ষ হয়। এ সময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে আহত হন জামাল হোসেন, দিলবর হোসেনের স্ত্রী সোনাবানু, ছেলে রবিমান ও মকবুল হোসেন। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক জামাল হোসেনকে মৃত ঘোষণা করেন।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার একজনের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় করা মামলায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। ময়নাতদন্তের জন্য জামালের লাশ এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।