পেকুয়ায় গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী-শাশুড়ি আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কক্সবাজারের পেকুয়া উপজেলায় বাড়ি থেকে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকাল ১০টার দিকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত গৃহবধূর নাম জেনুয়ারা বেগম (২০)। পেকুয়া থানা-পুলিশ উপজেলার উজানটিয়া ইউনিয়নের করিয়াদিয়ার বায়ান্নঘোনা এলাকা থেকে লাশটি উদ্ধার করে। এ ঘটনায় নিহত গৃহবধূর স্বামী মো. রিদুয়ান ও শাশুড়ি ছকিনা বেগমকে আটক করেছে পুলিশ।

গৃহবধূর মা সাদিয়া বেগম বলেন, দুই বছর আগে রিদুয়ানের সঙ্গে বিয়ে হয় জেনুয়ারার। বিয়ের পর থেকেই বাড়ি থেকে টাকা এনে দেওয়ার জন্য জেনুয়ারাকে চাপ দিতেন রিদুয়ান। ১৫ দিন ধরে ২০ হাজার টাকা এনে দেওয়ার জন্য জেনুয়ারাকে চাপ দিচ্ছিলেন রিদুয়ান। টাকা না এনে দেওয়ায় সোমবার স্বামী ও শাশুড়ি মিলে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করেন জেনুয়ারাকে। পরে সেটিকে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেছেন তাঁরা, এমন অভিযোগও করেছেন তিনি।

তবে জেনুয়ারার স্বামী রিদুয়ান বলেছেন, আত্মীয়ের বিয়েতে যেতে না দেওয়ায় অভিমানে আত্মহত্যা করেছেন তাঁর স্ত্রী। সোমবার রাতে তিনি ঘরের বাইরে ছিলেন। ঘরে ফিরে দেখেন জেনুয়ারা ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। পরে স্থানীয় লোকজনের সহায়তায় লাশ নামানো হয়।

পেকুয়া থানার উপপরিদর্শক (এসআই) সুমন সরকার প্রথম আলোকে বলেন, গৃহবধূর গলায় গোলাকার চিহ্ন রয়েছে। শরীরের অন্য কোনো স্থানে জখমের চিহ্ন নেই। লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, জেনুয়ারাকে হত্যা করা হয়েছে বলে দাবি করছেন তাঁর মা। পুলিশও বিষয়টি তদন্ত করছে। নিহতের পরিবার লিখিত অভিযোগ দিলে মামলা নেওয়া হবে।