'পাউরুটি খেয়ে' বাবার মৃত্যু, অসুস্থ সন্তানেরা

কক্সবাজারের টেকনাফে খাদ্যের বিষক্রিয়ায় এক ব্যক্তি মারা গেছেন বলে জানা গেছে। এ ঘটনায় অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন আছেন তাঁর দুই সন্তান। মেয়াদোত্তীর্ণ পাউরুটি খেয়ে এই ঘটনা ঘটে থাকতে পারে বলে চিকিৎসকদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে।

মঙ্গলবার দুপুরে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবদুর রহিম মারা যান।

ওই ব্যক্তির নাম আবদুর রহিম (৬৫)। তিনি টেকনাফ সদর ইউনিয়নের মহেষখালিয়াপাড়ার বাসিন্দা। তিনি গোদারবিল আনছ ইবনে মালেক মাদ্রাসার শিক্ষক ছিলেন। আহত ব্যক্তিরা হলেন আবদুর রহিমের মেয়ে আয়েশা বেগম (৩২) ও ছেলে মোহাম্মদ ইসহাক (১৭)।

পুলিশ ও হতাহতদের পরিবার সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় আবদুর রহিম নিজ বাড়িতে দুই সন্তানকে নিয়ে চা ও পাউরুটি খান। এর কিছুক্ষণ পর তাঁরা অসুস্থ হয়ে পড়েন। এ সময় রহিমের স্ত্রী তাঁর বাবার বাড়িতে ছিলেন। পরে প্রতিবেশী অন্য স্বজনেরা এই তিনজনকে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। সেখান থেকে তাঁদের কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানেই মঙ্গলবার মৃত্যু হয় আবদুর রহমানের।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস চিকিৎসকদের বরাত দিয়ে বলেন, পাউরুটির মেয়াদ শেষ হওয়ায় বিষক্রিয়ায় এই ঘটনা ঘটেছে বলে তাদের ধারণা। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পুলিশ আইনি ব্যবস্থা নেবে।