ডাকে সাড়া না দেওয়ায় স্কুলছাত্রীকে প্রকাশ্যে চড়

গত মঙ্গলবার স্কুলে ঢোকার সময় এক ছাত্রীকে নাম ধরে ডাকতে থাকেন এক যুবক। ডাকে সাড়া না দিয়ে স্কুলে ঢুকে যায় ছাত্রী। এতে ক্ষিপ্ত হয়ে পরদিন স্কুলে যাওয়ার সময় ওই ছাত্রীকে অটোরিকশা থেকে নামিয়ে প্রকাশ্যে চড় মারতে থাকেন ওই যুবক। পরে আশপাশের লোকজন এগিয়ে এলে স্কুলছাত্রীকে ধাক্কা মেরে পালিয়ে যান তিনি।

ঘটনাটি ঘটেছে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় বুধবার সকালে। আহত ছাত্রীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় ছাত্রীর স্বজনেরা কুলাউড়া থানায় লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ ও কুলাউড়া থানার পুলিশ সূত্রে জানা গেছে, মেয়েটি কুলাউড়া পৌর শহরে অবস্থিত একটি স্কুলের দশম শ্রেণিতে পড়ে। পাশের গ্রামের এক যুবক বেশ কিছুদিন ধরে তাকে উত্ত্যক্ত করছিলেন। বিভিন্নভাবে মেয়েটির সঙ্গে কথা বলার চেষ্টা করছিলেন তিনি। মঙ্গলবার সকালে স্কুলে ঢোকার সময় ছাত্রীর নাম ধরে ডাকতে থাকেন ওই যুবক। কিন্তু ডাকে সাড়া না দিয়ে স্কুলে ঢুকে যায় মেয়েটি। বিকেলে বাড়ি ফিরে অভিভাবকদের এ ঘটনা জানায় মেয়েটি। বুধবার সকাল নয়টার দিকে স্কুলে যাওয়ার জন্য স্থানীয় বাজারে গিয়ে একটি অটোরিকশায় ওঠে। এ সময় ওই যুবক মোটরসাইকেলে করে সেখানে এসে ছাত্রীকে টেনেহিঁচড়ে অটোরিকশা থেকে নামান। পরে তাকে ক্রমাগত চড়-থাপ্পড় মারতে থাকেন। আশপাশের লোকজন ছুটে এলে মেয়েটিকে ধাক্কা মেরে সড়কে ফেলে দিয়ে পালিয়ে যান যুবক। পরে মেয়েটিকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়।

ঘটনার পর বুধবার বিকেলে মেয়েটির মা স্কুলের প্রধান শিক্ষককে সঙ্গে নিয়ে কুলাউড়া থানায় যান। পড়ে তিনি বাদী হয়ে ওই যুবকের বিরুদ্ধে কুলাউড়া থানায় লিখিত অভিযোগ দেন।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী বুধবার সন্ধ্যায় মুঠোফোনে প্রথম আলোকে বলেন, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করার প্রক্রিয়া চলছে। অভিযুক্ত যুবককে গ্রেপ্তারের চেষ্টা চলছে।