চুয়াডাঙ্গায় সরকারি কৌঁসুলিকে কুপিয়ে জখম

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চুয়াডাঙ্গা জেলা জজ আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) ও জেলা যুবলীগের সাবেক সভাপতি শফিকুল ইসলামকে (৫৫) কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। শহরের রেলবাজারে জনতা ব্যাংক ভবনের কাছে শনিবার রাত সাড়ে আটটার দিকে তাঁর ওপর হামলা চালানো হয়।

হামলার পর স্থানীয় লোকজন মুমূর্ষু অবস্থায় শফিকুলকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করেন। তাঁর বাড়ি চুয়াডাঙ্গা শহরের রেলপাড়ায়। তিনি জেলা আওয়ামী আইনজীবী পরিষদের যুগ্ম সম্পাদক।

এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ চারজনকে আটক করেছে। আটক ব্যক্তিদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, রেলবাজারে জনতা ব্যাংক ভবনের কাছে বসে ছিলেন শফিকুল। এ সময় অস্ত্রধারী বেশ কয়েকজন দুর্বৃত্ত তাঁর ওপর অতর্কিতে হামলা চালায়। হামলার পরপরই পালিয়ে যায় দুর্বৃত্তরা।

জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস দাবি করেন, দলের ভেতর ঘাপটি মেরে থাকা চিহ্নিত সন্ত্রাসীরাই এ হামলা চালিয়েছে। হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিও জানান তিনি।

সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মশিউর রহমান প্রথম আলোকে বলেন, শফিকুলের মাথায় ও ঘাড়ে কোপানো হয়েছে এবং পেটে ছুরিকাঘাত করা হয়েছে। হাসপাতালের সার্জারি বিভাগের পরামর্শক ওয়ালিউর রহমান ও এহসানুল হক জরুরিভাবে তাঁর অস্ত্রোপচার করছেন।

এদিকে খবর পেয়ে জেলা পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম ঘটনাস্থলে যান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, সন্দেহভাজন হিসেবে চারজনকে আটক করা হয়েছে। হামলার কারণ অনুসন্ধান ও বাকিদের আটকে অভিযান চলছে।