রাজধানীতে নিখোঁজের ৭ দিন পর ব্যবসায়ীর গলিত লাশ উদ্ধার

জাকির হোসেন। ছবি: সংগৃহীত
জাকির হোসেন। ছবি: সংগৃহীত

নিখোঁজের সাত দিন পর রাজধানীর খিলগাঁওয়ের নগদারপার ঝিল থেকে এক ব্যবসায়ীর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার বেলা পাঁচটার দিকে ওই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়।

ওই ব্যবসায়ীর নাম জাকির হোসেন (৪৫)। তাঁর পিতার নাম মো. নাজিম উদ্দিন। তিনি খিলগাঁওয়ের নন্দীপাড়া দক্ষিণ গাঁওয়ের বাসিন্দা।

জাকিরের স্ত্রীর কুলসুম বেগম জানান, তাঁর স্বামীর ‘মাল্টিপারপাসের’ ব্যবসা ছিল। সম্প্রতি জাকির ওই ব্যবসা বন্ধ করে দিয়েছেন। তবে অনেকের কাছে টাকা পেতেন। গত সোমবার বিকেলের দিকে জাকির বাসা থেকে বের হন। এরপর সন্ধ্যার দিকে তাঁর সঙ্গে কুলসুমের মুঠোফোনে কথা হয়। এর কিছুক্ষণ পর থেকে জাকিরের সঙ্গে আর যোগাযোগ করতে পরেননি কুলসুম। পরে তিনি ঘটনাটি খিলগাঁও থানায় জানান।

কুলসুম অভিযোগ করেন, জাকিরের সঙ্গে যোগাযোগ করতে পরছেন না—এটা জানানোর পরেও থানা-পুলিশ তাঁর কথা আমলে নেয়নি।

নিখোঁজের সাত দিন পর জাকির হোসেন বাড়ি ফিরেছেন লাশ হয়ে। কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের সদস্যরা। খিলগাঁও, ঢাকা, ২১ অক্টোবর। ছবি: প্রথম আলো
নিখোঁজের সাত দিন পর জাকির হোসেন বাড়ি ফিরেছেন লাশ হয়ে। কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের সদস্যরা। খিলগাঁও, ঢাকা, ২১ অক্টোবর। ছবি: প্রথম আলো

পুলিশ সূত্রে জানা গেছে, আজ সোমবার বিকেল আনুমানিক পাঁচটার দিকে নগদারপার ঝিলের মধ্যে একটি বাঁশের খুঁটির পাশে মানুষের হাত-পা ভেসে আছে এমন সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এরপর তারা খুঁটির সঙ্গে উল্টো করে পানির নিচে বাঁধা একটি লাশ উদ্ধার করে। পরে সেটা জাকিরের লাশ বলে শনাক্ত করা হয়।

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, নিখোঁজের পর দিন ওই ব্যবসায়ীর পরিবার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এ সময় কুলসুমের অভিযোগ আমলে না নেওয়ার বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, ঘটনার শিকার ওই পরিবার প্রথমে সবুজবাগ থানায় গিয়েছিল। পরের দিন এই থানায় আসে। সে সময় তারা একটি জিডি করে। সেটার তদন্তের জন্য এক পুলিশ সদস্যকে দায়িত্বও দেওয়া হয়।

ওসি মশিউর আরও বলেন, প্রতিবেশীদের সঙ্গে জমি নিয়ে জাকিরের বিরোধ ছিল। এ ছাড়া জাকির বিভিন্ন জায়গায় টাকা পেতেন। এসব কারণে তিনি হত্যার শিকার হতে পারেন। তবে অধিকতর তদন্তের পরই সঠিক কারণ জানা যাবে।

মশিউর রহমান বলেন, ময়নাতদন্তের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।