দুদকের মামলায় সেলিম প্রধান রিমান্ডে

সেলিম প্রধান। প্রথম আলো ফাইল ছবি
সেলিম প্রধান। প্রথম আলো ফাইল ছবি

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানকে ৭ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ ইমরুল কায়েস এ আদেশ দেন।

এর আগে সেলিম প্রধানকে আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে দুদক। রিমান্ডে নেওয়ার স্বপক্ষে আদালতে যুক্তি তুলে ধরেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন। অপরদিকে, আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩০ সেপ্টেম্বর অনলাইন জুয়ার কারবারে জড়িত থাকার অভিযোগে সেলিম প্রধানকে ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে তাঁকে নিয়ে গুলশানে অফিস কাম বাসায় অভিযান চালিয়ে বিদেশি মদ উদ্ধার করা হয়। এ ঘটনায় র‍্যাবের পক্ষ থেকে সেলিম প্রধানের নামে গুলশান থানায় অর্থপাচার ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। ওই মামলায় কয়েক দফা সেলিম প্রধানকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে র‍্যাব ও পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)।

আর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ২৭ অক্টোবর সেলিম প্রধানের বিরুদ্ধে মামলা করে দুদক। তাঁর বিরুদ্ধে ১২ কোটি ২৭ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনেছে দুদক।
মামলাটি করেন উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান।

মামলার এজাহারে বলা হয়, সেলিমের ব্যবসা প্রতিষ্ঠান জাপান-বাংলাদেশ সিকিউরিটিজ প্রিন্টিং ও অন্যান্য কোম্পানির শেয়ারহোল্ডারের হিসাব আয়কর নথিতে না দেখিয়ে রাজস্ব ফাঁকিসহ অবৈধভাবে ১২ কোটি ২৭ লাখ টাকা অর্জন করেছেন।