ফরিদপুর মেডিকেলে দুর্নীতির অভিযোগে আরও ৪ জনকে জিজ্ঞাসাবাদ

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিম্নমানের যন্ত্রপাতি সরবরাহ ও যন্ত্রপাতি কেনার নামে টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে আরও চারজনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার সংস্থাটির পরিচালক কাজী শফিকুল আলমের নেতৃত্বে একটি দল তাঁদের জিজ্ঞাসাবাদ করে।

দুদকের মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। যাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাঁরা হলেন শেখ আবদুল ফাতাহ, মোহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ এনামুল হক এবং এ বি এম শামসুল আলম। এ ঘটনায় এখন পর্যন্ত ১২ জনকে জিজ্ঞাসাবাদ করা হলো।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) কেনাকাটা নিয়ে অনিয়ম ও দুর্নীতির ঘটনা তদন্ত করতে দুদককে নির্দেশ দেন উচ্চ আদালত। ছয় মাসের মধ্যে তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ওই হাসপাতালের আইসিইউর পর্দা ও আসবাব কেনায় ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত মেসার্স অনিক ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে বাজারমূল্যের চেয়ে অস্বাভাবিক দাম দেখিয়ে ৫২ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ২০০ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে অনুসন্ধানের জন্য উপপরিচালক সামছুল আলমের নেতৃত্বে একটি দল গঠন করে দুদক। দলের অন্য সদস্যরা হলেন উপসহকারী পরিচালক ফেরদৌস রহমান ও শহিদুর রহমান।