বান্দরবানে গুলিতে আ.লীগ নেতা নিহত, আতঙ্কে এক নারীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়িমুখপাড়ায় শনিবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে দোকানে ঢুকে একদল অস্ত্রধারী এলোপাতাড়ি গুলি ছুড়েছে। এতে একজন নিহত ও পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। গুলির ঘটনায় আতঙ্কে আরেক নারীর মৃত্যু হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আহত ব্যক্তিদের উদ্ধার করে রাত পৌনে নয়টার দিকে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসে।

পুলিশ ও এলাকাবাসী জানান, জেলা সদর থেকে ১০ কিলোমিটার দূরে হানসামাপাড়া-বাঘমারা বাজার সড়কে জামছড়িমুখপাড়ার দোকানে ঢুকে ১০ থেকে ১২ জন অস্ত্রধারী সন্ত্রাসী বেপরোয়াভাবে গুলি ছুড়তে থাকে। এতে ঘটনাস্থলে বা চ নু মারমা (৫০) নামের একজন নিহত হন। বা চ নু মারমা রাজবিলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি।

নিহত বা চ নু মারমা ছাড়া আরও পাঁচজন গুলিবিদ্ধ হন। তাঁরা হলেন ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য হ্লামংসিং মারমা, কৃষক ক্যপ্রু অং মারমা, প্রতিবন্ধী রেদাকসে মারমা, মংক্যচিং ও সাবেক ইউপি সদস্য উচথোয়াই মারমা। 

এলোপাতাড়ি গুলির ঘটনায় আতঙ্কিত হয়ে পাকই মারমা নামে ৬১ বছরের এক নারীর মৃত্যু হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মুখোশধারী ও কালো পোশাক পরা ১০-১২ জনের অস্ত্রধারী দোকানে ঢুকে অতর্কিতে গুলি ছুড়তে থাকে। অস্ত্রধারীদের পরিচয় শনাক্ত করা যায়নি। 

বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর ঘটনাস্থল থেকে জানান, সন্ত্রাসীরা দুটি দোকানে ঢুকে অতর্কিতভাবে গুলি ছুড়েছে। গুলি ছোড়ার পর তারা পালিয়ে যায়। এ জন্য তাদের পরিচয় শনাক্ত করা যায়নি।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেছেন, আহত পাঁচজনকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত নারীর লাশও উদ্ধার করা হয়েছে।