বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় ২৭ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি: রয়টার্স
প্রতীকী ছবি: রয়টার্স

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এটা এই বিভাগে ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যাগত দিক থেকে দ্বিতীয় সর্বোচ্চ। এ নিয়ে এই বিভাগে কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ৪৩২ জনে।

বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় সূত্রে জানা গেছে, গত ৯ এপ্রিল থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত বিভাগের ছয় জেলায় ৪৩২ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হলো। এর মধ্যে গত নয় দিনে শনাক্ত হয়েছে ১৫৮ জনের, যা মোট শনাক্তের ৪২ দশমিক ৮২ ভাগ। এ পর্যন্ত মারা গেছেন ৯ জন কোভিড–১৯ রোগী। সুস্থ হয়েছেন ১৩২ জন। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য বিভাগের কর্মী রয়েছেন ৫০ জন। এ ছাড়া পুলিশের ২৪ জন ও তাদের পরিবারের আরও তিনজন মিলিয়ে ২৭ জন আছেন। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল আজ সকালে এসব তথ্যের সত্যতা প্রথম আলোকে নিশ্চিত করেছেন।


বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় সূত্র জানায়, বিভাগের ছয় জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৭ জনসহ মোট শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীর সংখ্যা ৪৩২ জন। এর মধ্যে আক্রান্তের দিক থেকে সর্বোচ্চ অবস্থানে আছে বরিশাল জেলা। এই জেলায় আক্রান্ত ২০৩ জন। এত দিন বরগুনা দ্বিতীয় অবস্থানে থাকলেও এখন পিরোজপুর দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। এই জেলায় আক্রান্ত ৬৪ জন। এরপর বরগুনায় ৫৫ জন, পটুয়াখালীতে ৪৪ জন, ঝালকাঠিতে ৪১ জন ও ভোলায় ৩৩ জন।