সিলেটে সাবেক মেয়রের স্ত্রীসহ ৪৫ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

সিলেট বিভাগে আরও ৪৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের স্ত্রীও আছেন। এ নিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫৯ জনে।

গতকাল বুধবার রাতে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ এবং শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগার থেকে করোনাভাইরাস শনাক্তের এই তথ্য পাওয়া গেছে। বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।


মো. আনিসুর রহমান বলেন, সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮৬টি নমুনা পরীক্ষার পর ৪২টির ফলাফল পজেটিভ আসে। এর মধ্যে তিনজন আগে থেকে করোনা পজেটিভ ছিলেন। তাঁদের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষা করা হয়েছিল। ওসমানী মেডিকেলের ল্যাবে পজেটিভ ফল আসা সবাই সিলেট জেলার বাসিন্দা। অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬টি নমুনার ফল করোনা পজেটিভ আসে। এই ছয়জনের বাড়ি সুনামগঞ্জ জেলায়।


গতকাল বুধবার রাতের হিসাব অনুযায়ী, সিলেট জেলায় আক্রান্ত হয়েছেন ৩৮৫ জন, সুনামগঞ্জ জেলায় ১১৩ জন, হবিগঞ্জ জেলায় ১৬৪ জন ও মৌলভীবাজার জেলায় ৯৭ জন।